২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:৪১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৪:৪১ পূর্বাহ্ণ

আনোয়ারা ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন আজ

     

আনোয়ারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন আজ শনিবার বিকেল ৩টায় উদ্বোধন হবে।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল এই ফায়ার সার্ভিস স্টেশনের শুভ উদ্বোধন করবেন।

 আনোয়ারা উপজেলায় প্রতি বছরে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হত। সিইউএফএল ও কাফকোর নিজস্ব ফায়ার স্টেশন থাকলেও ব্যাপক অগ্নিকান্ড ছাড়া উপজেলার অন্য কোথাও যেতে তারা অপরাগতা প্রকাশ করত এবং কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোথাও যেত না। তারই প্রেক্ষিতে ভূমি প্র্তিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জমান চৌধুরী জাবেদের ঐকান্তিক প্রচেষ্টায় অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করতে উপজেলার খাদ্য গুদামের বিপরীত পাশে গনপূর্ত বিভাগ স্থাপন করেছে  ফায়ার সার্ভিস স্টেশন।এটি নির্মাণে ১ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয় হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের ফায়ার ম্যান মিজানুর বলেন, উদ্বোধনের জন্য সকল প্রস্তুতি ইতিমধ্যে শেষ করা হয়েছে। ফায়ার স্টেশনের সকল সরাঞ্জমাদি স্টেশনে এসে পৌঁছেছে। তিন তলা বিশিষ্ট এই ফায়ার সার্ভিস স্টেশনে ১৭ জন কর্মকর্তা-কর্মচারী ও ২টি গাড়ী অগ্নিনির্বাপনসহ বিভিন্ন দুর্যোগে দায়িত্ব পালন করবে। তিনি আর বলেন, আজকের শুভ উদ্বোধনের পর হতে আনোয়ারার ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম শুরু হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply