এপ্রিল ১০, ২০২১ ৫:১৭ অপরাহ্ণ

রোজার আগে ইদের বাজার চট্টগ্রামে ফ্যাশন ম্যাগাজিন ‘ক্লিক’

নিজস্ব প্রতিবেদক

রোজার আগেই স্বাস্থ্য সম্মত ইদের বাজার-এই শ্লোগানকে সামনে নগরীতে দুই দিনব্যাপী ইদ ফেস্টিভ্যালের আয়োজন করেছে চট্টগ্রাম থেকে প্রকাশিত লাইফস্টাইল অ্যান্ড ফ্যাশন ম্যাগাজিন ‘ক্লিক’ এবং পিটুপি কমিউনিকেশন অ্যান্ড ইভেন্ট। আগামী ২, ৩ এপ্রিল শুক্র ও শনিবার সকাল থেকে লাইফস্টাইলের এই মেলা অনুষ্ঠিত হবে নগরীর প্রাণকেন্দ্র জিইসি কনভেনশন সেন্টারে। একই সাথে দিনব্যাপি অনুষ্ঠানমালায় মঞ্চে পরিবেশিত হবে ফ্যাশন শো,সৃজনশীল নৃত্য, সুফি গান, স্ট্রিট সং ও ব্যান্ড সংগীত।

১৩ মার্চ শনিবার নগরীর নাসিরাবাদ হাইডআউট লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ক্লিকের সম্পাদক জালালউদ্দিন সাগর,ব্যবস্থাপনা সম্পাদক রোম্মান আহমেদ ও পিটুপি কমিউনিকেশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্টের পরিচালক নির্ঝর চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন, গাজী টিভির চট্টগ্রাম ব্যুরো চিফ অনিন্দ টিটু, দেশ টিভির ব্যুরো চিফ আলমগীর সবুজ, ই-কমার্স সাইট সেফ এর পরিচালক তৌহিদুল ইসলাম, পারিশার পরিচালক সাবরিনা তিশা, শৈল্পিকের পরিচালক মোহাম্মদ ইলিয়াস, নাবানা ফার্নিচার চট্টগ্রাম’র জোনাল ম্যানেজার মুসলিম উদ্দিন, মিল্টন ডেকোরার্সের স্বত্ত¡াধিকারী সাজেদুল আলম চৌধুরী মিল্টন।

সংবাদ সম্মেলনে আয়োজক কমিটি জানান, করোনার কথা মাথায় রেখে জীবনের সব অনুষঙ্গ নিয়ে রোজার আগেই ইদ বাজার বসবে জিইসি কনভেশন সেন্টারে। যেখানে লাইফস্টালের সাথে সম্পৃক্ত সব পণ্যের স্টল থাকবে। একই সাথে ফুড জোন ও ফার্নিচারের এক্সক্লুসিভ প্যাভিলিয়ন থাকবে মেলাতে।

সম্পাদক জালালউদ্দিন সাগর বলেন, লাইফস্টাইল অ্যান্ড বিজনেস ম্যাগাজিন ‘ক্লিক’ চট্টগ্রাম থেকে প্রকাশিত নিয়মিত একটি ত্রৈমাসিক ম্যাগাজিন। যা ২০১৫ সালের জুন মাস থেকে নিয়মিতভাবে প্রকাশিত হচ্ছে এবং পাঠক মহলে ইতোমধ্যে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

তারই ধারাবাহিকতায় ইদ সংখ্যা-২০২১ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। তরুণ উদ্যোক্তা, ব্যবসায়ী ও ফ্যাশন ডিজাইনারদের উৎসাহিত করতে ইদ ফেস্ট আয়োজন করা হচ্ছে। একই সাথে মঞ্চে দর্শকদের পরিবেশিত হবে বর্ণাঢ্য ফ্যাশন শোসহ সাংস্কৃতিক অনুষ্ঠান, সুফিয়ানা ও ব্যান্ড সংগীত।

ক্লিক ম্যাগাজিনের ইদ ফ্যাশন সংখ্যার মোড়ক উম্মোচন উপলক্ষে ক্লিক ও পিটুপি যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ইদ ফেস্ট২০২১। লাইফস্টাইল, মেকওভার, কসমেটিকস, আবাসন, শিক্ষা, পোশাক, ব্যাংকিং,লিজিং, কিডস জোন, মোটরবাইকসহ কর্পোরেট প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করবে।

তিনি আরও জানান, ২ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় এই মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এ সময় আরও উপস্থিত থাকবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো.মমিনুর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পিটুপি কমিউনিকেশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্টের পরিচালক নির্ঝর চৌধুরী বলেন, করোনার কারণে অনেক দিন আমরা ঘরবন্দি ছিলাম। সামনে রোজা এরপর ইদ। এই বিষয়টি মাথায় রেখেই আমরা পিটুপি ও ক্লিক ম্যাগাজিন মিলে যৌথভাবে এই মেলার আয়োজন করছি। তিনি আরও বলেন, ঘরবন্দি মানুষকে স্বাচ্ছন্দে ইদের কেনাকাটার করার ব্যবস্থা করার জন্য আমাদের এই আয়োজন।
জিইসি কনভেনশন সেন্টারের বৃহত্তর পরিসরে মাত্র প্রায় ৮৪টি স্টল ও ১০টি প্যাভিলিয়ন রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে করেন সাবাই স্বাস্থবিধি মেনে মেলা কেনাকাটা করতে পারে। যোগ করেন নির্ঝর চৌধুরী।

ক্লিক ম্যাগাজিনের ব্যবস্থাপনা সম্পাদক রোম্মান আহমেদ বলেন, ক্লিকের প্রতিটি কাজই ইউনিক হয়। আমরা আশাবাদি এই আয়োজনও ইউনিক হবে। তিনি আরও বলেন, দেশ সেরা বেশ কিছু ব্রান্ড আমাদের এই ফেস্টে অংশগ্রহণ করছে। দুই দিনের এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মেলায় ক্লিকের মোড়ক উম্মোচনের পাশাপাশি ক্লিক অনলাইন ফিল্ম ফেস্ট সেরা দশ চলচ্চিত্র নির্মাতাকে সনদ, ক্রেস্ট, নগদ অর্থ প্রদান করবে । এই আয়োজনে উপস্থিত থাকবেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

শুভেচ্ছ বক্তব্যে গাজী টিভির চট্টগ্রাম ব্যুরো চিফ অনিন্দ টিটু বলেন, ক্লিক একটি পরিচ্ছন্ন ম্যাগাজিন। এই কাজকে পৃষ্ঠপোষকতা দেওয়া জরুরি।

ক্লিকের উদ্যোগকে স্বাগত জানিয়ে দেশ টেভি’র ব্যুরো চিফ আলমগীর সবুজ বলেন, ক্লিকের ইভেন্টগুলো ভিন্ন সাধের হয়। আশাকরি এই ইভেন্টেও ভিন্ন কিছু থাকবে।

মিল্টন ডেকোরার্সের স্বত্ত¡াধিকারী সাজেদুল আলম চৌধুরী মিল্টন বলেন, করোনার কারণে প্রায় এক বছর আমরা ঘরবন্দি। ব্যবসা বাণিজ্যসহ সবকিছুই স্থবির হয়ে আছে। রোজার আগে পিটুপি ও ক্লিকের ইদ ফেস্ট ঘরবন্দি মানুষকে ঘর থেকে বের হতে উৎসাহ যোগাবে।

 

শেয়ার করুনঃ

Leave a Reply