সেপ্টেম্বর ২৫, ২০২১ ২:৩৭ পূর্বাহ্ণ

লামায় নারী দিবস পালিত

লামা (বান্দরবান) সংবাদদাতা
লামায় (বান্দরবান) আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। ৮ মার্চ বেলা সাড়ে ১১টায় উপজেলা সহকারী ভ‚মি অফিসার জেরিন আক্তার এর সভাপতিত্বে উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: জাহিদ উদ্দিন।
“মুক্তিযুদ্ধ, মুজিব শতবর্ষ ও করোনা পরিস্থিতিতে নারী নেতৃত্ব এবং নারীর বলিষ্ঠ অবদান বিষয়ে” শীর্ষক আলোচনা অন্যান্যদের মধ্যে বক্তত্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্কিরানী দাশ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.কামরুজ্জামান।
বাংলাদেশসহ বিশ্বব্যাপী বিভিন্ন অঞ্চলে নারীদের প্রতি শ্রদ্ধা, তাদের কাজের প্রশংসা এবং ভালোবাসা প্রকাশ করে আন্তর্জাতিক নারী দিবসকে মহিলাদের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য অর্জনের উৎসব হিসেবেই দিবসটি পালিত হয় বলে বক্তারা বলেন। অনুষ্ঠানে বিভিন্ন পেশাজীবি নারীরা অংশ নেন।
প্রসঙ্গত: উপজেলায় জাতীয়-আন্তর্জাতিক বিভিন্ন দিবসগুলোতে সরকারি দপ্তরের দু’চারজন কর্মকর্তা ব্যতিত বাকী অফিসারগন উপস্থিত থাকেননা। বিশেষ করে নারীদের কোন অনুষ্ঠানে উপজেলা ‘তথ্য আপা’ তিনি থাকাটা প্রাসঙ্গিক। তাকেও কোন অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায়না। এ প্রসঙ্গে লামা উপজেলা নির্বাহী অফিসার রেজা রশীদ এর সাথে আলাপকালে, তিনিও বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি জানান, এ ব্যাপারে তিনি উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে পত্র প্রেরণ করবেন।
উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে নারী দিকসের অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা পরিষদের সিএ কামরুল ইসলাম পলাশ।

 

 

শেয়ার করুনঃ

Leave a Reply