মার্চ ৭, ২০২১ ১১:৪৭ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ২ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

সাতকানিয়ায় অবৈধভাবে গড়ে উঠা ২টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন অমান্য করে দীর্ঘদিন ধরে লোকালয়ে ভাটা পরিচালনা করার অপরাধে উপজেলার কেঁওচিয়া তেমুহনী ও মাদার বাড়ি এলাকায় অভিযান চালিয়ে মহাসড়কের পাশে দুটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এ ছাড়া এনএইচবি নামের একটি ইটভাটার মালিককে ২ লক্ষ টাকা জরিমান করে পরিবেশ বান্ধর ভাটা স্থাপনের জন্য দুই মাস সময় দেন আদালত।

বুধবার ( ৬ জানুয়ারী)  সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান পরিচালন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আফজারুল ইসলাম ও পরিদর্শক নুর হাসান সজীব।

গুঁড়িয়ে দেওয়া ভাটা গুলো হলো কেঁওচিয়া তেমুহনী আবু তাহেরের শাহজালাল ব্রিকস (এসবিএম) ও মাদার বাড়ির শামসুল ইসলামের মালিকানাধীন সেভেন বিএম ব্রিকস। এদিকে ইটভাটা গুঁড়িয়ে দেওয়ায় ভাটা মালিকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর বলেন, উচ্চ আদালতের নির্দেশে সাতকানিয়ায় ২টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়া এনএইচবি নামের একটি ইটভাটার চিমনি ফুটো করে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ বান্ধব ভাটা স্থাপনের জন্য ভাটার ওই মালিককে দুই মাস সময় দেওয়া হয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply