৬ মে ২০২৪ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:০৮/ সোমবার
মে ৬, ২০২৪ ৮:০৮ অপরাহ্ণ

গ্রাহকরা ইচ্ছা করলেই যে কোন সময় পিডিবির প্রি-পেইড মিটারে রূপান্তর করতে পারবেন

     

পোস্ট পেইড গ্রাহকদের বিল সংক্রান্ত জটিলতা ও হয়রানি রোধে যে কোন গ্রাহক ইচ্ছা করলে যে কোন সময় প্রি-পেইড মিটারে রূপান্তর করতে পারবেন। গ্রাহককে নিজ উদ্যোগে বাজার থেকে মিটার সংগ্রহ করে স্থানীয় বিদ্যুৎ অফিসকে অবহিত করলে তারা প্রয়োজনীয় আনুসাঙ্গিক ব্যবস্থা নিবেন। ২৬ ডিসেম্বর ২০২০ইং কালুরঘাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে বিদ্যুৎ বিতরণ দক্ষিনাঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ইমাম হোসেনের সাথে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের নেতৃত্বে ক্যাব চট্টগ্রাম প্রতিনিধি দলের অনানুষ্ঠানিক বৈঠকে উপরোক্ত তথ্য জানানো হয়। এ উপলক্ষে কালুরঘাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী গিয়াস ইবনে আলম, ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, ক্যাব সদস্য নাজিম উদ্দীনসহ বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ক্যাব থেকে জানানো হয়, প্রতিনিয়তই গ্রাহকদের বিলের রিডিং নিয়ে নানা সমস্যা হচ্ছে। অনেক সময় বিদ্যুৎ বিভাগের লোকজন মিটার না দেখে রিডিং করে থাকেন। ফলে গ্রাহককে সমস্যায় পড়তে হয়। আর এ সমস্যা থেকে উত্তরণের উপায় হলো প্রি-পেইড মিটার প্রবর্তন। সরকার কিছু কিছু মিটার সরবরাহ করলেও প্রি-পেইড মিটার বিতরণ কার্যক্রম স্থবির হয়ে আছে। ফলে গ্রাহকরা অতিরিক্তি বিলের বাড়তি বোঝা নিয়ে ভোগান্তির শিকার। তার উত্তরে বিদ্যুৎ বিতরণ দক্ষিনাঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ইমাম হোসেন বলেন গ্রাহক ইচ্ছা করলেই যে কোন সময় প্রি-পেইড মিটারে রূপান্তরিত করতে পারবেন। তবে গ্রাহককে মিটারটি বাজার থেকে ক্রয় করে বিদ্যুৎ বিভাগকে অবহিত করলেই হবে। বিদ্যুৎ বিভাগ প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন।

সভায় জানানো হয় বিদ্যুৎ বিভাগের সেবা নিয়ে যে কোন সমস্যা, গ্রাহক ভোগান্তি স্থানীয় বিদ্যুৎ অফিসকে অবহিত করে সমাধান না হলে ক্যাব চট্টগ্রামসহ কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর যে কোন জেলা-উপজেলা কার্যালয় অথবা Consumers Association of Bangladesh (CAB) ফেসবুক পেজেও অবহিত করা যাবে।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply