বাংলাদেশ, সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

লামা শহরবাসীর সড়ক উন্নয়ন স্বপ্নের প্রকল্পেহানা দিয়েছে দুর্নীতির দুঃস্বপ্ন, পর্ব-৭

লামা সংবাদদাতা 

প্রায় সাড়ে এগারো কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন কাজে লামাবাসীর দীর্ঘ প্রত্যশা-স্বপ্নের প্রকল্পে হানা দিয়েছে দুর্নীতির দুঃস্বপ্ন।প্রকল্পে লাগামছাড়া দুর্নীতির অভিযোগ উঠেছে। প্রাক্কলিত ডিজাইন মতে ড্রেন না করা সহ কাজে নানান দুর্নীতি চলছে। এদিকে কারোর ভ্রুক্ষেপও নেই।

ঠিকাদারের লোকজন ইচ্ছেমত কাজ করছে। নির্মিত ড্রেনের উপর স্লাবের ফাঁকে কিছু দূর পরপর ফোল্ডিং স্লাবগুলোতে লোহার হাতল দেয়া হয়নি। একেকটি স্লাবের ওজন কয়েক মণ হবে। এসব ফোল্ডিং স্লোব সরিয়ে প্রয়োজনে পরিচ্ছন্ন কর্মীরা ড্রেণ পরিস্কার করবেন।

স্লাবগুলোতে হাতল না দেয়ার কারণে ভবিষ্যতে ভারী এসব স্লাব সরাতে পরিচ্ছন্ন কর্মীরা শারিরীক শক্তি প্রয়োগ করে তা সরাতে পারবেনা।

এ ছাড়া ড্রেনের শেষ প্রান্তে ঝিরিতে গিয়ে যেভাবে সমাপ্ত করা হয়েছে, তাও টেকসই হবে না বলে জানান অভিজ্ঞরা। এসব বিষয়ে কারোর কোন তদারকি লক্ষ্য করা যাচ্ছেনা।

সূতরাং লামাবাসীর স্বপ্নের সড়ক উচুঁ ও সম্প্রসারণ প্রকল্পে হানা দিয়েছে দুর্নীতির দুঃস্বপ্ন। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের এক কর্মচারীর সাথে আলাপকালে, তিনি কিছুই জানেনা বলে জানান। হাতল বিহীন স্লাবটির টেনিকেল পরিভাষাও তিনি বলতে পারেননি।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply