বাংলাদেশ, বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

স্বামী পরিত্যক্ত কর্মচারী মেয়েদের অবৈধ কমিটি মানি না

নগর জাতীয় মহিলা পার্টির বর্ধিত সভা

 

জাতীয় মহিলা পার্টি চট্টগ্রাম মহানগর থানা কমিটি সমূহের এক জরুরী বর্ধিত সভায় মহিলা পার্টি নেত্রীবৃন্দ বলেছেন জাপার সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের সাথে দলীয় সাংগঠনিক সম্পর্কহীন বিতর্কিত কথিত সভাপতি সোলায়মান শেঠ তারই পারিবারিক কর্মচারীর স্বামী পরিত্যক্ত দুই মেয়েকে দিয়ে চট্টগ্রাম মহানগর জাতীয় মহিলা পার্টির তথা কথিত কমিটি ঘোষণা করেছে। গঠনতন্ত্র বিরোধী অবৈধ এই কমিটি মানি না, মানা যায় না।

জরুরী বর্ধিত সভা থেকে নগর ও থানা সমূহের নেতাকর্মীরা সর্বসম্মত সিদ্ধান্তে কথিত কমিটি প্রত্যাখান করেন এবং তীব্র প্রতিবাদ জানিয়ে মহানগর আওতাধীন থানা কমিটির সিদ্ধান্তক্রমে মহানগর জাতীয় মহিলা পার্টির প্রস্তাবিত কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটির নিকট অনুমোদনের জন্য প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় মহিলা নেতৃবৃন্দ বলেন, সোলায়মান শেঠ নারী কর্মীদের সাথে অশালীন, মানহানিকর কথা ও কুপ্রস্তাব দিয়ে জঘন্যতম অপরাধে লিপ্ত থাকেন। ইতিমধ্যে তার এই অশালীন আচরণের বিরুদ্ধে ও তাকে দল থেকে বহিস্কারের দাবিতে মহিলা পার্টির নেতৃবৃন্দ ঝাড়ু– মিছিল ও মানববন্ধন করেছে। আমরা বর্ধিত সভা থেকে অসভ্য সমাজ বিরোধী শেঠের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তাকে দলীয় সকল পদবী থেকে বহিস্কারের জন্য দলীয় চেয়ারম্যান মহাসচিবের কাছে জোর দাবি জানাচ্ছি।

নগর মহিলা পার্টির সহ-সভাপতি রাবেয়া বসরী বকুলের সভাপতিত্বে ও নগর তরুণ পার্টির আহবায়ক রেজাউল করিম রেজার পরিচালনায় সুপ্রভাত স্টুডিও হলে ২৮ অক্টোবর বিকাল ৩ টায় অনুষ্ঠিত এক জরুরী বর্ধিত সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন। সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শ্রী তপন চক্রবর্ত্তী। বিশেষ অতিথি ছিলেন নগর জাতীয় পার্টির সহ-সভাপতি আনিসুল ইসলাম চৌধুরী, যুব সংহতির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন সিদ্দিকী, নগর জাপা সাংগঠনিক সম্পাদক হাজী শওকত আকবর, আবসার উদ্দিন রনি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কোতোয়ালী থানা জাপা সভাপতি আমিনুল হক আমিন, সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরী, নগর জাপা নেতা শামসুল আলম বি কম, নারী নেত্রী বিলকিস সুলতানা, সেলি আক্তার, নাসরিন আক্তার লাভলী, নুর নাহার বেগম, ডলি আক্তার, কাকলী আকতার, পারভীন আক্তার, রোকেয়া বেগম, শারমীন আক্তার, পপি আক্তার, সুলতানা আক্তার জেসি, পারভীন আক্তার, আলেয়া বেগম প্রমুখ।   সভা শেষে রাবেয়া বসরী বকুলকে আহবায়ক, রোকেয়া খানম, বিলকিস সুলতানা, নুর নাহার বেগম, আলেয়া বেগমকে যুগ্ম আহবায়ক ও শেলী আক্তার কে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট প্রস্তাবিত কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ১ সপ্তাহের মধ্যে অনুমোদন দেয়া না হলে ৫ নভেম্বর প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ, ১০ নভেম্বর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অবৈধ কমিটি বাতিলের দাবিতে মানবন্ধন কর্মসূচিসহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply