৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:২৭/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ৯:২৭ পূর্বাহ্ণ

মানুষকে ঘৃণা করতে শিখিনি- শিপু

     

 নুরুল আলম শিপু। সাবেক কাপাসগোলা ইউনিট  ও সাবেক ১৬নং চকবাজার ওয়ার্ড ছাত্রদলের সভাপতি । বর্তমান চকবাজার থানা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি। স্বেচ্ছাসেবক দল নবনির্বাচিত কমিটির  জয়েন সেক্রেটারির দায়িত্বও পালন করছেন তিনি ।
 মা-মণি এন্টারপ্রাইজ ও দারুচ্ছুন্নাহ হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার পরিচালক, সামাজিক ও অরাজনৈতিক সংগঠন আকাশ তারা সংগঠনের সম্মানিত উপদেষ্টা   নুরুল আলম শিপু । বর্তমান বহদ্দারহাট হক মার্কেট ব্যবসায়ী সমিতির সিনিয়র উপদেষ্টা ও সিএসটিভি২৪ এর প্রধান উপদেষ্টা ও নুরুল আলম খোকন স্মৃতি সংসদ ক্লাবের নির্বাচিত সভাপতি। তিনি  একাধারে একজন সমাজসেবক, ব্যবসায়ি,   রাজনীতির দক্ষ সংগঠক এবং শিক্ষানুরাগী।
 এ  ছাড়াও দীর্ঘদিন ধরে অনেক সামাজিক ও অরাজনৈতিক অঙ্গ-সংগঠনের সাথে যুক্ত আছেন৷ যুক্ত আছেন দাদা বেভারেজ ও ইফাদ ইন্ডাস্ট্রিজের বিভিন্ন প্রোডাক্টের সাথেও। দীর্ঘ ১২ বছর ধরে বিভিন্ন অঙ্গ-সংগঠন, বিভিন্ন ব্যবসায়িক থেকে গরীব-দুঃখী, অসহায়, এতিম ও মেধাবী এবং মেহনতী মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিভিন্ন ধরণের পুরুষ্কার অর্জন করেছেন। মানুষকে ভালোবেসেছেন অকাতরে । ভালোবেসেছেন সমাজের হেয় প্রতিপন্ন জনসাধারণকেও। যারা দিন এনে দিন খেতে পারে না, কষ্ট জীবন-যাপন করে, যাদের সন্তান চাকরী করতে পারে না তাঁদেরকে প্রতিনিয়ত সাহায্য করে যাচ্ছেন, তাঁদের সন্তানেরা যাতে মদের পিছনে না দৌঁড়ায়, খারাপ কাজে লিপ্ত না হয় সে জন্য নিজের ব্যবসায়িক মা-মণি এন্টারপ্রাইজ, দাদা বেভারেজ, ইফাদ ইন্ডাস্ট্রিজ লিঃ এ চাকরীর ব্যবস্থা করেছেন, বিভিন্ন ব্যবসার সাথে যুক্ত করে দিচ্ছেন। বিভিন্ন গরীব প্রতিষ্ঠানগুলোতে সহযোগিতা করে যাচ্ছেন।
নুরুল আলম শিপু আমাদের প্রতিনিধিকে বলেছেন কান পেতে নয় চোখ পেতে যাছাই করলে আনাছে-কানাছে লুকানো সকল সত্যতা বের হয়ে আসবে। মানুষকে ঘৃণা করতে শিখিনি, কষ্ট দিইনি কোনোদিন; মায়ের কাছ থেকে ভালোবাসা শিখেছি, তাই সে ভালোবাসার চাদরে আকড়ে ধরেছি।
মানবতার ফেরিওয়ালা, মুক্তির সংগ্রামী নুরুল আলম শিপু আরো বলেন- এই ভালোবাসতে গিয়েই, বিভিন্ন অঙ্গ-সংগঠনকে সহযোগিতা করতে গিয়েই বিভিন্ন ক্রিমিনালের চোখে পড়েছি। অন্যায়ভাবে আমাকে মামলায়  জড়াচ্ছে ,  সম্মানহানি করাচ্ছেন। অন্যের নামের সাথে আমার নামের তেমন মিল নেই, অথচ সম্মানিত পুলিশ অফিসার অন্যের মামলাকে আমার ভেবে আমার বাসা তল্লাশি করেছেন। একে একে সব মামলার জামিন নেওয়ার পরেও এই তো কিছুদিন আগেও সম্মানিত পুলিশ বাহিনী আমার বাসা তল্লাশি করে, চট্টগ্রামের একটা মিডিয়া ভুল তথ্য দিয়ে আমার সম্মান হানি করেছে। কেন আপনারা বারবার আমার উপর আঘাত হানেন ? আপনারা কি চাননা একটা সমাজ, একটা পরিবার আমার দ্বারা মাদক মুক্ত হোক, জুয়ার আসক্তি থেকে দূরে থাকুক? ভালোবাসা যদি অন্যায় হয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো যদি অন্যায় হয় তবে শুধু আমি কেন, সকলি সেই অন্যায়ের সাথে জড়িত। শুধু আমাকে কেন, সবাইকে ধরা হোক এবং মানুষের পাশে খুঁটি হয়ে দাঁড়ানোর শাস্তি হোক!

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply