বাংলাদেশ, শনিবার, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

চুরিই থামছে না বশেমুরবিপ্রবি তে!

সজিব,বশেমুরবিপ্রবি
গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) চুরিই থামছে না।একের পর এক চুরি হতেই আছে।কিছুদিন আগে টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২টি কম্পিউটার ও রাউটার চুরি হয়।তারও আগে কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে।
এবার,বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরি হয়েছে।চুরির ঘটনা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক।তিনি বলেন আমরা কিছুদিন আগে চুরির বিষয়টি জানতে পেরেছি।প্রাথমিকভাবে ধারণা করছি ছাদের দরজা দিয়ে চোর ভবনে প্রবেশ করেছে।দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি।পরবর্তীতে চোর ফ্লাইটগুলোর তালা ভেঙে ভিতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।
চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এসএম এসকান্দার আলীকে প্রধান করে রোববার (২৭ সেপ্টেম্বর) চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
তদন্ত কমিটির প্রধান এসএম এসকান্দার আলী বলেন,তদন্ত কাজ চলছে,আমরা ৬ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে পারবো।
উল্লেখ্য,গত ইদুল আযহার পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়।যার ৩৪ টি ঢাকা থেকে উদ্দেশ্যে করা হয়।এরপর টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২ টি কম্পিউটার ও রাউটার চুরি হয়।
এখন,শিক্ষার্থীদের প্রশ্ন এত এত৷ চুরির পিছনে কারণ কি?বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অভাব নাকি বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের হাত আছে?

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply