বাংলাদেশ, মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বাঙালী মননে আপন কীর্তিতেই দেদীপ্যমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব – ড.নদভী এমপি

 চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেন, ১৯৭৫’র ১৫ আগস্টের কালো রাত্রিতে ঘাতকদের পৈশাচিকতা সমগ্র বিশ্বের রাজনৈতিক হত্যাকান্ড সমূহকেও হার মানিয়েছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাস বিকৃত করে স্বাধীনতা বিরোধিরা নতুন করে ইতিহাস রচনা করেছিল। কিন্তু ইতিহাস তার আপন গতিতেই চলে। তিনি বলেন, যারা শতাব্দীর শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুকে তাঁর সোনার বাংলায় নিষিদ্ধ করেছিল, সেই ইতিহাস বিকৃতিকারীরা আজ চরমভাবে পরাজিত হয়েছে। বাঙালীর হৃদয়ে-জাগরণে দেদীপ্যমান বঙ্গবন্ধুর অস্তিত্ব। তিনি আরো বলেন বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ এক, অভিন্ন। জাতির পিতা মিশে আছেন, মিশে থাকবেন জাতির অগ্রযাত্রার প্রতিটি অনুভবে সাহস, শক্তি ও অনুপ্রেরণা হয়ে।
তিনি ১২ আগস্ট ২০২০ বুধবার সন্ধ্যা সাতটায় নগরীর চান্দগাঁও রূপালী আবাসিক এলাকাস্থ নদভী প্যালেসে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ড. আবু রেজা নদভী এমপি উপরোক্ত কথা গুলো বলেন।
এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিছ, এম এ সাঈদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক বোরহান উদ্দিন মোহাম্মদ আবু হাসান, উপ-পরিচালক সেলিম উদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, হাজী দেলোয়ার হোসেন, সাতকানিয়া মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি, লোহাগাড়া মুক্তিযোদ্ধা কমান্ডার আকতার আহমদ সিকদার, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফয়েজ আহমদ লিটন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, মানব বিষয়ক সম্পাদক সরওয়ার উদ্দিন চৌধুরী, দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, ধর্ম বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য মোখলেছ উদ্দিন জাকের, এরফানুল করিম চৌধুরী, আবু ছালেহ, মাস্টার আবু তাহের, আসাদুজ্জামান জনি, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য এইচ এম গণি সম্রাট, নুরুল আলম জিকু, সাইফুল ইসলাম, দক্ষিণ জেলা যুবলীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিয়া মোহাম্মদ শাহজাহান, সহ-আইন বিষয়ক সম্পাদক এডিশনাল পিপি কামাল উদ্দিন, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, যুগ্ম আহবায়ক ফজলে এলাহী আরজু, সাতকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হারেজ মোহাম্মদ, যুবলীগ নেতা মহিউদ্দিন মিন্টু, লোহাগাড়া উপজেলা যুবলীগ নেতা মিজানুর রহমান মিজান, সাইফুল হাকিম, লোহাগাড়া উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু, বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী, মাননীয় সাংসদের সহকারী একান্ত সচিব এস এম শাহাদৎ হোসাইন, দিদারুল আলম শিপন, ছাত্রলীগ নেতা আসিফুর রহমান চৌধুরী প্রমুখ।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ পনের আগস্টের কালো রাত্রে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন মদুনাঘাট ইউনুছিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা শিহাব উদ্দিন। আলেমদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ফোরকান আহমদ, মাওলানা মোহাম্মদ হুবাইব, মাওলানা মোহাম্মদ সরওয়ার প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply