বাংলাদেশ, মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

মেজর সিনহাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে : ডাঃ ইরান

 

কক্সবাজারে পুলিশ কর্তৃক মেজর সিনহাকে ক্রসফায়ারে হত্যার ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বিচারবর্হিভুত হত্যা বন্ধ করতে হবে। সিনহা হত্যাকান্ড কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, এটা পরিকল্পিত হত্যাকান্ড। সিনহা হত্যায় জড়িত এসপি মাসুদকে গ্রেফতার না করে বরং ওসি প্রদীপ ও এসআই লিয়াকতকে রক্ষার অপচেষ্টা চলছে। অবিলম্বে হত্যার কারন ও জড়িত গডফারদের চিহিৃত করে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়ে তিনি বলেন, আইন শৃংখলা বাহীনিকে সরকার বিরোধীদল দমন, হত্যা খুন গুম অপহরন ও ভোটডাকাতি সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত করায় তারা আইন হাতে তুলে নিয়েছে। যা একটি রাষ্ট্রের জন্য হুমকি স্বরুপ।

তিনি আজ (মঙ্গলবার) দুপুরে নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদের স্মরনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

দেশের আইনশৃংখলার চরম অবনতিতে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, একজন সেনা কর্মকর্তাকে নির্মমভাবে পুলিশ কর্তৃক বিচারবর্হিভুত হত্যা মেনে নেয়া যায় না। বিচারহীনতার কারনে দেশে অপরাধ জ্যামিতিক হারে বাড়ছে। কোন বাহীনি বা প্রশাসনের উপর সরকারের কোন নিয়ন্ত্রন নেই। সরকার ভারতীয় তাবেদারী ও লুটপাটে ব্যাস্ত। তাই গনতন্ত্র ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে। এমাজউদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছাত্রদের সন্তানদের মতো ভালবাসতেন। তিনি একটি গনতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন দেখতেন। তিনি আলোকিত জীবন ও কর্মের মাধ্যমে হাজার বছর বেচেঁ থাকবেন। বর্তমান জাতির ক্রান্তিকালে এমাজউদ্দিন স্যারের শুন্য আমরা বার বার অনুভব করছি।

বাংলাদেশ ছাত্র মিশন সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ছাত্রমিশন সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, অর্থসম্পাদক সাইফুল ইসলাম, পাঠাগার সম্পাদক মামুন আর রশিদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply