বাংলাদেশ, শুক্রবার, ২২শে মে, ২০২০ ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বেনাপোলে করোনায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ভ্রাম্যমান আদালতের জরিমানা

এম ওসমান, বেনাপোল
শার্শা উপজেলার ভ্রাম্যমান আদালত বেনাপোল বাজারে অভিযান চালিয়ে করোনায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং ব্যাক্তি’র নিকট থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
শুক্রবার (০৩ এপ্রিল) ১১টার দিকে শার্শার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী বেনাপোল কমিশনার(ভূমি) খোরশেদ আলম চৌধুরী সেনাবাহিনী, পুলিশ ও অন্যান্য প্রতিরক্ষা বাহিনী’র সদস্যদের নিয়ে বেনাপোল বাজারে অভিযান চালায়।
করোনা ভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশনা না মেনে প্রয়োজন ছাড়া ঘর হতে বের হওয়ায় (হোম কোয়ারেন্টাইন) না মানায় এ জরিমানা করা হয়। রাস্তায় চলাফেরা কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে সামাজিক দুরত্ব বজায় রেখে ব্যবসা কার্যক্রম পরিচালনার নির্দেশনা প্রদান করেছে উপজেলার প্রশাসন।
ভাইরাস খেকে রক্ষা পেতে ব্যবসায়ীদেরকে নির্দিষ্ট গন্ডির মধ্যে রেখে ক্রেতা সাধারনের নিকট কেনা-বেচার অভিপ্রায় বা বিধি-নিষেধ ঘোষনা করেছেন।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান, শৃঙ্খলা ভঙ্গের কারনে বেনাপোল বাজারের নিউ মেডিসিন ফার্মাসীকে-১হাজার টাকা, সর্দ্দার ফার্মাসীকে ১ হাজার টাকা, কাঁচা বাজারের আড়ৎদার মুজিবর রহমানকে ৫শ’ টাকা, তবিবর রহমানকে ৫শ’ টাকা, মাছ ব্যবসায়ী জাহিদুলকে ৫শ’ টাকা, আবুল হোসেনকে ৫শ’ টাকা, শিল্পি স্টুডিওকে ৫শ’ টাকা ও ৩জন আরোহী নিয়ে মটর সাইকেল চালানোর অভিযোগে ৫শ’ টাকা জরিমানা করেন।
অভিযান শেষে ম্যাজিস্ট্রেট তার প্রতিরক্ষা দলের সদস্যদেরকে নিয়ে রাস্তায় অসহায় ও পাগল শ্রেণীর মানুষদেরকে শুকনা খবার এবং মাক্স বিতরন করেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply