৮ মে ২০২৪ / ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:৪৫/ বুধবার
মে ৮, ২০২৪ ৮:৪৫ পূর্বাহ্ণ

৫০ বছরের পুরোনো ব্যবহৃত পুকুর ভরাট করে ৪তলা ভবন নির্মাণের অভিযোগ

     

 

ভ্রাম্যমান সংবাদ দাতা
চট্টগ্রাম নগরীর সিটি কর্পোরেশনের ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ডস্থ সিটি গেইটের দক্ষিণে আলী আহম্মদ সড়কের পাশে ঐতিহ্যবাহী গোলার বাড়ীর প্রায় ৫০ বছরের পুরোনো ব্যবহৃত পুকুর ভরাট করে ৪ তলা ভবন নির্মাণ করেছে তারেক মঈনউদ্দীন (৩৫) গং।

এ ঘটনায় তপশীলভুক্ত উত্তর কাট্টলী মৌজাস্থ আর.এস. দাগ নং ৫৫৩, বি.এস দাগ নং ২০৩১ এ ভূমি পৈত্রিক সূত্রে খরিদা ও যৌথ পরিবারের মৌরশী সম্পত্তি। ঘটনার ন্যায় বিচার স্বার্থে ও ভবিষ্যত পরিবেশের হুমকি হতে রক্ষা করার লক্ষ্যে মরহুম আব্দুল হকের পুত্র আলহাজ্ব জাফর উদ্দীন আহমদ অভিযোগকারী হয়ে পুকুর ভরাট করে ৪ তলা ভবন নির্মাণ বন্ধের দাবিতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অথোরাইজ অফিসার-২ বরাবরে তারেক মঈনউদ্দীন (৩৫), আরিফ মঈনউদ্দীন (৩২) পিতা-মরহুম কবির আহমদ, মসিউদ্দৌলা বাবুল (৪০), সাইফুদ্দিন (৩৫), মনজুরুল আলম (৩২), সর্ব পিতা- মরহুম জালাল আহম্মদ’কে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন ২৪/১১/২০১৯ ও চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর (মহানগর)’কে একই অভিযোগ দায়ের করেন ২৫/১১/২০১৯ইং এবং আগ্রাবাদস্থ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম এর উপ পরিচালক বরাবরেও একটি অভিযোগ করেন।এই অভিযোগের প্রেক্ষিতে গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাগণ মৌখিকভাবে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য আদেশ করেন। পাশাপাশি পরিবেশ অধিদপ্তর থেকে উভয় পক্ষকে পরিবেশ অধিদপ্তরের শুনানীতে আসার জন্য নোটিশ প্রদান করে। আগামী ১২ মার্চ এই শুনানী হবে এবং ২ মার্চ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের উর্দ্ধতন কর্মকর্তাগণ এলাকা পরিদর্র্শন করে নির্মাণ কাজ বন্ধ করার আদেশ দেন।

অপর দিকে সীতাকুণ্ড, আকবরশাহ্ ও পাহাড়তলী এলাকা নিয়ে চট্টগ্রাম-৪ আসনের মাননীয় সাংসদ সদস্য বরাবরে গত ৭ ফেব্রুয়ারী তারিখে পুকুরের অন্যান্য মালিকগণসহ জাফর উদ্দীন আহমদ গং ও তারেক মঈন উদ্দীন গংয়ের পুকুরের জায়গা বিরোধ মীমাংসার জন্য স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে গত ২২ফেব্রুয়ারী সকাল ১০টায় উভয় পক্ষের সার্ভেয়ার এবং আমিন সহ একটি আলোচনা সভা হওয়ার কথা থাকলেও সভাটি হয়নি। এ ব্যাপারে এলাকাবাসীর মধ্যে তীব্র ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় এবং এই ঘটনা দ্রুত নিষ্পত্তি না হলে যে কোন সময়ে সংঘাতের দিকে মোড় নিতে পারে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply