বাংলাদেশ, শনিবার, ২৮শে মার্চ, ২০২০ ইং, ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শার্শায় শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা ও মা সমাবেশ

এম ওসমান 
“আমাকে একজন শিক্ষিত মা দাও আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দেব” এ শ্লোগান নিয়ে যশোরের শার্শা উপজেলার সোনাতনকাটি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা, ডিজিটাল হাজিরা উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২২ ফেব্রুয়ারী) সকাল ১০টায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন, দারিদ্র বিমোচন ও শিক্ষার মান উন্নয়নে এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।
সোনাতনকাটি সরকারী প্রাথমিক বিদ‍্যালয়ের আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। তিনি বলেন, মানুষের জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ নিজের সন্তান। আর সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বের বুকে গর্বিত সন্তান হিসেবে পরিচিত করে তুলতে পারেন মা। সন্তান জন্মের পর তার পরিপূর্ণ যত্ন নিয়ে লেখা-পড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করাটাই আমাদের কাজ। কিন্তু আমরা তা করি না। আমরা দায়িত্ব পালন করি সন্তান বিপদে পড়লে। তবে তিনি মায়েদের সম্মান জানিয়ে বলেন, এ যুগের মায়েরা তার নিজ সন্তানকে মানুষের মতো মানুষ করে গড়ে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা করছেন। আর এ চেষ্টার ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাজ মনি’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (সাবেক) আব্দুর রব, বাগআাঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সুকদেব রায়, ইউপি চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল, সোহারাব হোসেন, হাসান ফিরোজ আহমেদ টিংকু, শার্শা প্রেসক্লাব’র সভাপতি সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক ওসমান গনি, সাংবাদিক আব্দুর রহিম, সেলিম রেজা, শাহাজান সবুজ, সেলিম আহমেদ, আসাদুজ্জামান নয়ন, শহিদুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার ।
এর আগে প্রধান অতিথি এ বিদ্যালয়ের ডিজিটাল হাজিরা উদ্বোধন করেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply