২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৫৪/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৫:৫৪ অপরাহ্ণ

দেওবন্দি ওলামায়ে কেরাম হলো প্রকৃত আহলে সুন্নাত ওয়াল জামাত – খতীব মসজিদুল আকসার

     

 

মুসলমানদের প্রথম কিবলা ফিলিস্তিনের বায়তুল মোকাদ্দাসের মসজিদুল আকসার সম্মানিত ইমাম ও খতীব শায়খ আলী ওমর ইয়াকুব আব্বাসী বলেন, নবী করিম স বলেছেন, বনি ইসরায়েল ৭২ দলে বিভক্ত ছিলো আর আমার উম্মত হবে ৭৩ দলে বিভক্ত। সেখান থেকে এক দল ছাড়া বাকি ৭২ দল জাহান্নামে যাবে। সাহাবায়ে কেরাম জিজ্ঞেস করলেন, জান্নাতে যাওয়া একমাত্র দলটি কারা? তখন নবি করিম স. বললেন, যারা আমার এবং আমার সাহাবায়ে কেরামের অনুসরণ করবে, তারা। অর্থাৎ আহলে সুন্নাত ওয়াল জামাত।

তিনি বলেন, প্রকৃত আহলে সুন্নাত ওয়াল জামাত হচ্ছে দেওবন্দি তথা কওমি ওলামায়ে কেরাম। তিনি এদেশের কওমি আলেমদের অনুসরণ করার জন্য সর্বস্তরের তাওহীদ জনতার প্রতি আহবান জানান।

তিনি বায়তুল মোকাদ্দাসের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, সকল নবিদের স্মৃতিবিজড়িত স্থান মসজিদুল আকসা রক্ষার জন্য পৃথিবীর সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। ফিলিস্তিনের মজলুম মুসলমানদের পক্ষে দাঁড়িয়ে তাদের অধিকার আদায়ে সংগ্রাম করে যেতে হবে।

গত রবিবার দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা নিকেতন, যুগ শ্রেষ্ঠ বুজুর্গ আলেমে দ্বীন, কুতুবে আলম আল্লামা আবুল খাইর রহ. প্রতিষ্ঠিত ও কওমি মুরব্বিদের স্মৃতিবিজড়িত, আনোয়ারা উপজেলার পরুয়াপাড়াস্থ মাদ্রাসা আরবিয়া খাইরিয়ার বার্ষিক দ্বীনি মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শিরিক বেদআত মুক্ত সমাজ গঠনে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহব্বান জানিয়ে দেশের শীর্ষ আলেম ও মুরব্বি, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি সাহেব বলেন, ওরশ, মাজার পুজা, জসনে জুলুস, মিলাদ কিয়ামের অস্তিত্ব ইসলামের কোথাও না থাকলেও একশ্রেনীর আশেকে রসুল সুন্নি নামধারী ভাঁওতাবাজের দল এসবকে এবাদত হিসাবে পালন করে আসছে।
যারা এসব বেদাতের বিরুদ্ধে বলে, তাদেরকে গালাগালি করা এদের নেশা আর পেশা হয়ে দাড়িয়েছে৷

তিনি যারা হকপন্থী আলেমদেরকে গালাগাল করে তাদের কে প্রতিহত করার আহবান জানান।

আল্লামা শফি আরো বলেন, আমরা সরকারের সঙ্গে আছি। সরকারের কোন ভয় নেই। তবে আমাদের দাবিও রয়েছে। কাদিয়ানীরা রাসূল (সা.) কে শেষ নবী মানে না। তাই আমরা তাদের কাফের ঘোষণা করেছি। আমরা চাই সরকারও তাদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করুক। এ দাবি না মানলে আমরা সরকারের সঙ্গে নাই।

মাদ্রাসার সদরে মুহতামিম দেশের অন্যতম শীর্ষ আলেম আল্লামা মুহাম্মদ সালেহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে আরো বক্তব্য রাখেন, মুফতিয়ে আজম আল্লামা হাফেজ আহমাদুল্লাহ, মুজাহিদে মিল্লাত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, শায়খুল হাদীস আল্লামা শেখ আহমদ, আল্লামা ইয়াহিয়া, আল্লামা জাহেদুল্লাহ, মুনাজেরে জমান আল্লামা আজিজুল হক আল মাদানী, তরুণ জনপ্রিয় বক্তা মাওলানা মির্জা ইয়াসিন আরাফাত সহ দেশ বরেণ্য উলামায়ে কেরামগণ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply