বাংলাদেশ, মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

আনোয়ারার খাইরিয়া মাদ্রাসার সাবেক শিক্ষার্থী এবং শুভাকাঙ্ক্ষীদের উদ্যোগে শারজাহে মতবিনিময় সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 মুহাম্মদ হারুনুর রশীদ, আরব আমিরাত থেকে

চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলাধীন পরুয়া পাড়া মাদ্রাসা আরাবিয়া খাইরিয়া’র শিক্ষার মানোন্নয়ন এবং ২ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য মাদ্রাসাটির বার্ষিক দ্বীনি মাহফিল সফল করার লক্ষ্যে আরব আমিরাতে বসবাসকারী মাদ্রাসাটির সাবেক শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের উদ্যোগে শারজাহ’র মিনতাকা আল মানসুরায় হাফেজ আনোয়ারুল হক বাবুর বাসভবনে ২৩ জানুয়ারি, বৃহস্পতিবার মতবিনিময় সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । রাত ৯ টায় সভা শুরু হয়ে রাত ১২ টা ৩০ মিনিটে এই সভা সমাপ্ত হয়।

মাওলানা মুহাম্মদ জাফরের সভাপতিত্বে এবং তানজীমে আহলে সুন্নাত ওয়াল জামায়াত, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ক্বারী মাওলানা মুহাম্মদ শোয়াইবের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শারজাহ’র বিশিষ্ট ব্যবসায়ী লায়ন মুহাম্মদ নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাইয়ের বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ এনামুল হক চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন : মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন, মাওলানা মুফতি নুরুল আলম, মাওলানা মুহাম্মদ সাঈদ, মাওলানা আব্দুস সমদ প্রমুখ। বক্তারা ইসলামী শিক্ষা বিস্তারে খাইরিয়া মাদ্রাসার অবদান তুলে ধরে বলেন, মাদ্রাসা খাইরিয়া আরাবিয়া একটি বহুমুখী আদর্শ ইসলামী বিদ্যাপিঠ। মাদ্রাসাটি থেকে শত শত আলেম, হাফেজ এবং দেশপ্রেমিক ও আলোকিত মানুষ তৈরী হয়েছে। ইসলামি ও আধুনিক শিক্ষার মাধ্যমে মাদ্রাসাটি সুন্দর সমাজ বিনির্মানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই দেশ ও জাতির স্বার্থে খাইরিয়ার প্রতিটি কার্যক্রমের সাথে প্রবাসীদের সম্পৃক্ত থাকতে হবে। মতবিনিময় সভা ও দোয়া মাহফিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাফেজ আনােয়ারুল হক বাবুর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত সভা ও দোয়া মাহফিলের সভাপতি মাওলানা মুহাম্মাদ জাফরের সমাপনী বক্তব্যের পর দেশ ও মুসলিম উম্মাহ’র কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply