১ মে ২০২৪ / ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৫১/ বুধবার
মে ১, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

মৌলভীবাজারে শেরপুরে হোটেল শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ এবং দোষীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি

     

 

রেজিষ্ট্রার্ড ট্রেড ইউনিয়ন মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ ২৩০৫ এর সদর উপজেলার শেরপুর আঞ্চলিক কার্যালয়ে সন্ত্রাসী হামলা, ভাংচুর এবং নেতৃবৃন্দকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি করে এক যুক্ত বিবৃতি দিয়েছেন জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক মোঃ শাহিন মিয়া। নেতৃবৃন্দ বিবৃতিতে উল্লেখ করেন আসন্ন রমজান মাসে শ্রমআইন লঙ্ঘন করে বিনা বেতনে শ্রমিক ছাঁটাই বন্ধ ও ২০ রমজানের মধ্যে মাসিক বেতনের সমপরিমান ঈদ উৎসব বোনাস প্রদানের দাবিতে চলমান কর্মসূচির প্রেক্ষিতে হোটেল শ্রমিক ইউনিয়ন শেরপুর আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ শুক্রবার রাতে বিভিন্ন হোটেলে কর্মরত শ্রমিকদের কেউ ছাঁটাই হয়েছেন কি না সেই খোজ খবর নিয়ে বাইপাস রোডস্থ কার্যালয়ে বসে আলোচনা করছিলেন। সবাই চলে যাওয়ার পর হোটেল শ্রমিক ইউনিয়ন শেরপুর আঞ্চলিক কমিটির সহ-সভাপতি রোমেল আহমদ ও সহ-সাধারণ সম্পাদক মুজিবুর রহমান কার্যালয় বন্ধ করে বাসায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময় রাত ১২ টার দিকে শেরপুরের রুয়েল হোটেল এন্ড ভেরাইটিজ স্টোরের মালিক রুয়েল আহমেদের নেতৃত্বে দুরুদ আহমদ, সুমন মিয়াসহ ৭/৮ জন সংবন্ধ হয়ে নেতৃবৃন্দের উপর অতর্কিত সন্ত্রাসী হামলা চালায়। কার্যালয়ে ভিতরে ঢুকে তারা আসবাবপত্রও ভাংচুর করে ও লুটপাট চালায়। অন্যান্য শ্রমিকরা এসে নেতৃবৃন্দকে উদ্ধার করে রাতেই মৌলভীবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করান। হোটেল শ্রমিকরা যখন ঐক্যবদ্ধ হয়ে সরকার ঘোষিত নিম্নতম মজুরি কার্যকর, শ্রমআইন বাস্তবায়ন, বেআইনী ছাঁটাই বন্ধ ও ঈদ উৎসব বোনাসের দাবিতে অধিকার আদায়ের ন্যায় সঙ্গত আন্দোলন সংগ্রাম গড়ে তুলছেন সেই সময় এই ন্যাক্কারজনক হামলা শ্রমিকদের গণতান্ত্রিক অধিকারকে স্তব্ধ করে দেওয়ার অপচেষ্ঠা। এই ঘটনার প্রেক্ষিতে হোটেল শ্রমিক ইউনিয়ন শেরপুর আঞ্চলিক সহ-সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বাদী হয়ে মৌলভীবাজার মডেল থানায় রুয়েল আহমেদ, দুরুদ আহমদ, সুমন মিয়াসহ ৭/৮ জনের নামে মামলা(মামলা নং ৪৮২/১৭) দায়ের করেছেন। আজ বিকেলে এই ঘটনার প্রতিবাদে শেরপুরে হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply