২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:১৪/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১১:১৪ অপরাহ্ণ

চন্দনাইশে ধর্ম, উৎসব ও মানবতা শীর্ষক আলোচনা সভা

     

 

চন্দনাইশের দেশপ্রিয় খেলাঘর আসরের উদ্যোগে মাইগাতায় “ধর্ম ও মানবতা” শীর্ষক এক আলোচনা সভা ১০ অক্টোবর শিক্ষানুরাগী ও সমাজহিতৈষী শ্রী রুবেল দেবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত ইউএনও) নিবেদিতা চাকমা। প্রধান বক্তা ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পূজা উদযাপন পরিষদ নেতা শ্রী বলরাম চক্রবর্তী।
বিশেষ অতিথি ছিলেন বরমা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আবু জাফর, দেশপ্রিয় খেলাঘর আসরের সভাপতি সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, সেক্রেটারি সুবল কুমার দেব, বৌদ্ধ কমিউনিটি নেতা কল্যাণ বড়ুয়া, সমাজ সেবক শম্ভু দেব, লক্ষ্মী দেব, সমাজসেবক বকুল ব্যানার্জী, নিধান দেব, শিক্ষিকা ও নারী নেত্রী সুজিতা তালুকদার। এ সময় অন্যদের মধ্যে উপ¯ি’ত ছিলেন জুয়েল দেব, সম্রাট দেব, মোজাম্মেল হক, কনক বড়ুয়া প্রমুখ। পরে গ্রামের প্রায় ২০০ (দুইশত) গরীব, অসহায়, অক্ষম ব্যক্তিকে পরিধেয় পোশাক, অর্থ, সাবান ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
বক্তারা বলেন, প্রত্যেক ধর্মই শান্তি ও সম্প্রীতি শিক্ষা দেয়। সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য বাংলাদেশের খ্যাতি রয়েছে। এদেশকে আরো সুন্দর করতে আগামীদিনের রাষ্ট্রনায়ক শিশু-কিশোরসহ সকলের মাঝে দেশাত্মবোধ জাগিয়ে তুলতে হবে, দেশপ্রেমী হতে হবে। বেকারত্ব দূর করে দারিদ্রতা ও নিরক্ষরতামুক্ত জাতি গড়তে হবে। বিবেদ-বৈষম্য, অন্যায়, অপসংস্কৃতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply