২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:৫১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৪:৫১ পূর্বাহ্ণ

যশোরের শার্শার আমড়াখালী চেকপোস্ট থেকে  ৪১টি স্বর্ণের বারসহ ৪ স্বর্ণ পাচারকারী আটক 

     

এম ওসমান, বেনাপোল : ভারতে পাচারের সময় ৪১টি স্বর্ণের বারসহ ৪ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
রোববার (১৬জুন)  সকাল ৮  টায় যশোর-বেনাপোল মহাসড়কের শার্শার  আমড়াখালী বিজিবি চেকপোষ্ট এলাকা  থেকে পৃথক দুটি অভিযানে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা স্বর্ণের বারসহ তাদেরকে  আটক করে।
আটককৃত পাচারকারী হলেন, নড়াইলের টোনাগ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে সবুজ মৃধা, ফরিদপুরের বড়পাল্লা গ্রামের মনিরুজ্জামানের ছেলে তানভির জামান, মাদারীপুরের টেকেরহাট গ্রামের সোরয়ার কাজীর ছেলে আনিসুর রহমান ও খুলনার ফুলবাড়ি গেটের শাহাজাত মোল্লার ছেলে রিয়াজ মোল্লা।
বিজিবি  জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বেনাপোল সীমান্ত পথে  স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হবে। পরে বিজিবি নিরাপত্তা ব্যবস্থা  জোরদার করে। এক পর্যায়ে আমড়াখালী চেকপোষ্টে ঢাকা থেকে বেনাপোল গামী ঈগল ও দেশ ট্রাভেল পরিবহন থেকে সন্দেহ ভাজন চার যুবককে ধরা হয়।  এসময় তাদের কাছ থেকে ৪কেজি ৭৮০ গ্রাম ওজনের ৪১টি স্বর্ণের বার পাওয়া যায়। যার বাজার মূল্য প্রায় ২ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা বলে জানায় বিজিবি।
৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সেলিম রেজা বিষয়টি জানান, আটককৃতরা ঢাকা থেকে স্বর্ণ নিয়ে ভারতের উদ্দেশ্যে যাচ্ছিল।তাদের বিরুদ্ধে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দের প্রক্রিয়া চলছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply