বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রামে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে পাটজাত পণ্য তৈরির প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ

 

দীনা ও বাবলা

এসএমই ফাউন্ডেশন এর উদ্যোগে চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সহযোগিতায় ৫ দিনব্যাপী পাটজাত পণ্য তৈরির প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান গতকাল ঝাউতলাস্থ সেবক কলোনী ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগ এর সভানেত্রী ও বিশিষ্ট সমাজসেবিকা হাসিনা মহিউদ্দিন। প্রধান অতিথি এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্যে বলেন, সেবকরা সমাজে অবহেলিত, আমরা চাই তাদেরকে ভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে গতানুগতিক ধারার বাহিরে এসে নতুন পেশায় সম্পৃক্ত হতে উদ্বুদ্ধ করতে। তিনি তার পক্ষ থেকে সেবক সম্প্রদায়ের প্রশিক্ষণের জন্য একটি সেলাই মেশিন প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টি অবহেলিত সেবক সম্প্রদায়ের নারীদেরকে সাবলম্বী হতে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে। এছাড়াও তিনি সেবকদের সার্বক্ষণিক প্রশিক্ষণের জন্য একটি সেলাই মেশিন প্রদান করেন। চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট জেসমিন আক্তার বলেন, শুধু পাটজাত পণ্য নয় সেবকদের পরিবারের সদস্যদের সাবলম্বী করতে চাহিদামত সকল ধরনের প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়াও অনুষ্ঠানে চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক রেবেকা নাসরিন ব্যক্তিগতভাবে একটি সেলাই মেশিন প্রদানের প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠানে ৩০ জন অংশগ্রহনকারীর মাঝে সনদ বিতরণ করা হয়।

৫ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন প্রশিক্ষক মোসা. মর্জিনা খাতুন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উইম্যান চেম্বার পরিচালক কাজী তুহিনা আক্তার, নুজহাত নূয়েরী কৃষ্টি ও সদস্য চৌধুরী জুবাইরা সাকী জিপসী।

আরো খবর

Leave a Reply