৮ মে ২০২৪ / ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:২৬/ বুধবার
মে ৮, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ

দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ, নিহত ১

     

ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলায় একটি দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে দেলোয়ার হোসেন (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন বলে জানা গেছে। বুধবার গভীর রাতে চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয়পক্ষে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। সংঘর্ষে দুইপক্ষেরই বাড়িঘর ভাঙচুর করা হয়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, চতুল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জামাল মাতুব্বর এবং আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য নাজিমউদ্দিনের মাঝে আধিপত্য নিয়ে দ্বন্দ্ব দীর্ঘদিনের। গতকাল এলাকায় একটি দাওয়াতের অনুষ্ঠান ছিল। সেখানে একপক্ষকে দাওয়াত দেয়া হয়েছিল। সেই দাওয়াত খাওয়া নিয়ে রাতে দুইপক্ষের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে গভীর রাতে নাজিমউদ্দিন গ্রুপ একত্রিত হয়ে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জামাল মাতুব্বরের সমর্থকদের বাড়িঘরে হামলা চালায়। জামাল মাতুব্বরের লোকজনও দেশীয় অস্ত্র নিয়ে প্রতিহত করতে গেলে সংঘর্ষ বেধে যায় দুইপক্ষের।

জামাল মাতুব্বরের লোকজনের অভিযোগ, সংঘর্ষে আহতদের হাসপাতালে নিতে বাধা দেয়া হয়। এ্যাম্বুলেন্স, মাইক্রোবাস আনা হলেও রোগী নিয়ে এলাকা থেকে বের হতে দেয়া হয়নি। ঘটনার প্রায় দুই ঘণ্টা পরে পুলিশের সহায়তায় রোগীদের হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু জানান, এদের মধ্যে পূর্ব থেকেই বিরোধ ছিল। উপজেলা নির্বাচনে একজন নৌকার পক্ষে, অপরজন আনারসের পক্ষে কাজ করে। উপজেলায় নৌকার প্রার্থী বিজয়ী হলেও এই সেন্টারে নৌকা হেরে যায়। এরপর থেকেই দুইপক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। কাল দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হলে রাতে তা সংঘর্ষে রূপ নেয়। সবটুকু খবর পড়তে ক্লীক করুন

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply