বাংলাদেশ, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন

 

ঢাকা, ২৫ মার্চ ২০১৯

মহামান্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মোঃ আবদুল হামিদ আজ সোমবার (২৫-৩-২০১৯) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে আয়োজিত সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেন।

রাষ্ট্রপতি প্রদর্শনীস্থলে এসে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ (এবহবৎধষ অুরু অযসবফ), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি,জি, নৌবাহিনী প্রধান এডমিরাল আবু মোজাফ্ফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী  এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ( বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রি স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান  ওএসপি, আরসিডিএস, এনডিসি, এএফডবিউসি, পিএসসি তাঁকে স্বাগত জানান। রাষ্ট্রপতি মঞ্চে অবস্থান গ্রহণের পর আন্তঃবাহিনী বাদক দল কর্তৃক জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বিমান বাহিনীর যুদ্ধ বিমানের ফ্লাই পাস্ট ও বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস ছত্রীসেনা কর্তৃক প্যারা ট্রুপিং প্রত্যক্ষ করেন। তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং স্টলসমূহে প্রদর্শীত সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন সমরাস্ত্র ও যুদ্ধ সরঞ্জাম পরিদর্শন করেন।

উল্লেখ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর এলাকায় ২৪ মার্চ হতে ৩১ মার্চ ২০১৯ তারিখ পর্যন্ত আয়োজিত ৮ দিন ব্যাপী এ সমরাস্ত্র প্রদর্শনী ২৬ থেকে ৩১ মার্চ ২০১৯ প্রতিদিন সকাল ৯ টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্ব সাধারণের জন্য খোলা থাকবে। অপরদিকে ৩০ মার্চ ২০১৯ তারিখ দুপুর ১২ টা হতে বিকাল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত সর্ব সাধারণের সাথে ঢাকা শহরের স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী এবং ৩১ মার্চ ২০১৯ তারিখ দুপুর ১২ টা হতে ৫ টা ৩০ মিনিট পর্যন্ত সশস্ত্র বাহিনী সদস্যদের পরিবারবর্গ ও বাহিনীত্রয় কর্তৃক পরিচালিত স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য সমরাস্ত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

আরো খবর

Leave a Reply