৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:৪৮/ রবিবার
মে ৫, ২০২৪ ৬:৪৮ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ধর্ষণ,ধর্ষকের ভয়ে থানায় অবস্থান মা মেয়ের

     

 

হিমেল তালুকদার, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের ঢাঙ্গীপুকুর গ্রামে এক প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে। মামলার দায়ের করার পর থেকে ঐ ধর্ষকের ভয়ে দুইদিন থেকে থানায় অবস্থান করছেন কিশোরী ও তাঁর মা।

গত সোমবার (১ মে) ধর্ষণের ঘটনায় প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে আশরাফুল ইসলামকে আসামী করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার (২৯ এপ্রিল) ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের ঢাঙ্গীপুকুর গ্রামে প্রতিবন্ধী কিশোরী মেয়েটি বাড়ীতে একা ছিলেন। এ সুযোগে চাচতো ভাই আশরাফুল ইসলাম বাড়ীতে ঢুকে জোরপূর্বক ঐ প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে। এসময় প্রতিবন্ধী মেয়েটির শব্দ শুনে প্রতিবেশীরা দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করলে ধর্ষক আশরাফুল ইসলাম পালিয়ে যায়।

প্রতিবন্ধী কিশোরীর মা বলেন, আমার স্বামী ও আমি দিন মজুরের কাজ করি। সকাল থেকে বিকেল পর্যন্ত বাড়িতে প্রতিবন্ধী মেয়ে একাই থাকে। প্রতিদিনের ন্যায় গত ২৯ এপ্রিলও আমরা স্বামী ও আমি কাজের জন্য সকালে বাড়ী থেকে বের হই। এ সুযোগে দুপুরে আশরাফুল ইসলাম আমার বাড়িতে ঢুকে আমার প্রতিবন্ধী মেয়েটি জোরপূর্বক ধর্ষণ করে।

তিনি আর বলেন, ধর্ষণের ঘটনায় থানায় মামলা করেছি। কিন্তু এখন ধর্ষক আশরাফুল ইসলাম বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাচ্ছে এবং বিষয়টি মীমাংসা করতে চাপ সৃষ্টি করছে। এজন্য গত দুইদিন ধরে মেয়েকে নিয়ে নিরাপত্তার জন্য থানায় অবস্থান করছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুর রহমান বলেন, প্রতিবন্ধী কিশোরীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন  হয়েছে। ২২ ধারায় জবানবন্দি নেয়ার জন্য গত দুইদিন ধরে প্রতিবন্ধী কিশোরী ও তাঁর মা থানায় ছিল।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা খাতুনের আদালতে ২২ ধারায় প্রতিবন্ধী কিশোরী জবানবন্দি দেয়। এরপর কোর্টের নির্দেশে মেয়েটিকে তাঁর মায়ের জিম্মায় দেয়া হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply