১ মে ২০২৪ / ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৫৪/ বুধবার
মে ১, ২০২৪ ৭:৫৪ অপরাহ্ণ

নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন- জাবেদ

     

                   আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আ. লীগের মতবিনিময় সভা 

আনোয়ারা-কর্ণফুলী আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুজ্জমান চৌধুরী জাবেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার কর্ণফুলী উপজেলা। বাংলাদেশে ৫টি ইউনিয়ন নিয়ে উপজেলা করার কোন ইতিহাস নেই। বাংলাদেশের ৪৯০তম উপজেলা হচ্ছে কর্ণফুলী উপজেলা। ইতিমধ্যে এ উপজেলায় প্রায় ৩০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তাবায়ন হয়েছে। আগামী ৫ বছরের বরাদ্দ দিয়ে কাজ করলে কর্ণফুলী উপজেলায় উন্নয়ন করার আর কোন জায়গা থাকবে না। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ ডিসেম্বর নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে আন্তরিকভাবে কাজ করতে হবে। গত ৮ ডিসেম্বর শনিবার দুপুরে নগরীর বাসভবনে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হায়দার আলী রনির সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা এডভোকেট জসিম উদ্দিন খান, আবদুল মান্নান খান টিপু, এম এ সবুর, শহিদ উদ্দিন চৌধুরী, তারেক সিকদার, শিল্পপতি আজিম আলী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ জামাল আহমদ, কর্ণফুলী উপজেলা
ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি, মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা এম এন ইসলাম, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, চেয়ারম্যান রফিক আহমদ, চেয়ারম্যান দিদারুল আলম, চেয়ারম্যান মোহাম্মদ আলী, চেয়ারম্যান হাজী সাবের আহমদ, সাবেক চেয়ারম্যান আবুল কালাম বকুল, মোহাম্মদ ইয়াছিন, রফিক উল্লাহ, আওয়ামীলীগ নেতা সৈয়দ মোরশেদুল আলম, সৈয়দ শহিদুল আলম, সৈয়দ আজিজুল ইসলাম, সাজ্জাদ খান মিটু, রাজ্জাকুল হায়দার, ব্যবসায়ী শেখ আহমদ, আলী আহমদ, আজিজুল রহমান ও মোহাম্মদ আলী প্রমুখ।

এদিকে ৬ ডিসেম্বর বৃহস্পতিবার আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধি সভা  ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সার্সন রোডের বাসায় অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথি সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে বাংলাদেশ। আনোয়ারা কর্ণফুলীতে যে উন্নয়ন হয়েছে তা সারাদেশের মধ্যে সর্বোচ্চ উল্লেখ করে তিনি বলেন- এ ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে আবারো জয়যুক্ত করতে হবে। তিনি বলেন, গত ১০ বছর এলাকার মানুষ বিএনপির সাবেক সাংসদ সরওয়ার নিজামের দেখা পায়নি। ভোটের আগে তিনি আবার হাজির হয়েছেন। আনোয়ারা-কর্ণফুলীর মানুষ এবার তাকে আর মেনে নেবে না।
আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী এতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এমএ মালেকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক এমএ হান্নান চৌধুরী মঞ্জু, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুদ্দিন আহমেদ চৌধুরী, বাহাউদ্দিন খালেদ শাহজী, জেলা পরিষদের সদস্য এসএম আলমগীর চৌধুরী, রেহেনা ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃনাল কান্তি ধর, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম। সভায় উপজেলা আওয়ামীলীগের এডহক কমিটির সদস্যসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply