৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৫৫/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১০:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামবাসীর জন্য থাকছে প্রধানমন্ত্রীর আরো উপহার -আবদুচ ছালাম

     

আগামী ঈদুল আযহার আগে আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের বাকি র‌্যাম্পও খুলে দেওয়া হচ্ছে। এটাকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আখ্যায়িত করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম।
শুক্রবার নগরীর জিইসি মোড়স্থ দুই নম্বর গেটমুখী র‌্যাম্প উদ্বোধনকালে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, চট্টগ্রামবাসীকে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন। আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের যোগাযোগ ব্যবস্থা আরো সাহজ করতে ইতিমধ্যে দুটি র‌্যাম্প উদ্বোধন করা হয়েছে। আগামী ঈদুল আযহার আগেই বাকি র‌্যাম্পটিও উদ্বোধন করা হবে। এরপর স্বয়ং সম্পুর্ণ ফ্লাইওভারের সুফল ভোগ করতে পারবে চট্টগ্রামবাসী। এটি হবে চট্টগ্রামবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার। আশা করি প্রধানমন্ত্রীর উপহার চট্টগ্রাসবাসী সানন্দে গ্রহণ করবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ওয়াদা পূরণ ও ভিশন ২০২১ অর্জনের লক্ষ্যে নিরন্তন কাজ করে চলছেন। লক্ষ্য ২০২১ সালের মধ্যে একটি বৈষম্যহীন সমৃদ্ধ উন্নত ডিজিটাল দেশ গড়ে তোলা। ২০৪১ সালের মধ্যে বাংলাদশকে উন্নত দেশে পরিনত করা । দেশের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল মহলকে জাগ্রত হতে হবে। এগিয়ে আসতে হবে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে উদ্ভাসিত নতুন প্রজš§কে। শক্তিশালী করতে হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে।
চট্টগ্রাম মহাগরীর অত্যন্ত গুরুত্বপূর্ণ ষোলশহর দুই নম্বর গেট ও নাসিরাবাদ শিল্প এলাকায় যানজট একটি মরণব্যাধি সমস্যায় রূপ নিয়েছিল। এই ব্যাধি যেন অক্টোপাসের মতো এলাকাবাসী তথা নগরবাসীর ওপর চেপে বসেছিলো। এসময় সমস্যা সমাধানকল্পে ছয় দশমিক ০২ কিলোমিটার দীর্ঘ ৬৯৬ কোটি টাকা ব্যয়ে মুরাদপুর হতে লালখানবাজার পর্যন্ত আখতারুজ্জামান ফ্লাইওভারের ষোলশহর দুই নম্বর গেট র‌্যাম্প নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। র‌্যাম্পের নির্মান কাজ শেষে পুরোদমে যানচলাচলের জন্য উন্মক্ত করে দেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়াম্যান আবদুচ ছালাম। ফ্লাইওভার নির্মাণ ও র‌্যাম্প ও লুপ খুলে দেওয়ার কারণে নগরীর এশিয়ান হাইওয়ের ষোলশহর এবং জিইসি মোড়সহ সন্নিহিত এলাকায় যানজট নিরসনসহ যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক গতিশীলতা আসবে। ইতোমধ্যে ফ্লাইওভারটির মূল অংশ চালু করে দেয়া হয়েছে। যার সুফল চট্টগ্রামাবাসী ভোগ করতে শুরু করেছেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, চিফ ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান বিন শামস, প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান, উপ সচিব অমল গুহ, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান, সহকারী নগর পরিকল্পনাবিদ ঈসা আনসারী, প্রকৌশলী মো. হাসান, প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা মো. নাজের প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply