২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:৫৭/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ২:৫৭ পূর্বাহ্ণ

চসিকের ভ্রাম্যমান আদালত কর্তৃক অভিযান ষোলশহর ২ নং গেইট রোডে বিপ্লব উদ্যান এলাকায় ৫০ টি ভাসমান দোকান উচ্ছেদ

     

নিজস্ব প্রতিনিধি
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে সিটি ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন এর নেতৃত্বে ১৩ এপ্রিল বৃহষ্পতিবার চট্টগ্রাম মহানগর এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে নগরীর ষোলশহর ২ নং গেইট রোডে বিপ্লব উদ্যান হতে বাংলাদেশ বিমান (পুরাতন)অফিস পর্যন্ত সিটি কর্পোরেশনের ফুটপাত ও নালার উপর থেকে অবৈধ ৫০ টির মত ভাসমান দোকান উচ্ছেদ করা হয় বলে পাঁচলাইশ থানা পুলিশ সূত্রে জানান।
এই সব দোকান গুলো অবৈধ ভাবে বসার ফলে নালা দিয়ে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি সহ পথচারীদের চলাচলে অসুবিধা হওয়ার ফলে উক্ত দোকানগুলো উচ্ছেদ করে ফুটপাত ও নালা উম্মুক্ত করে দেয়া হয়।
অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশি¬ষ্ট বিভাগ সমূহের কর্মকর্তা/কর্মচারীগণ,পাঁচলাইশ থানা পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।
৮২টি প্রতিষ্ঠানকে তাৎক্ষণিক ট্রেড লাইসেন্স প্রদানঃ
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এর মাধ্যমে চক বাজার গুলজার টাওয়ারে ৮২টি প্রতিষ্ঠানকে তাৎক্ষণিক ট্রেড লাইসেন্স প্রদান করা হয়। এসব ট্রেড লাইসেন্সের বিপরীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৩,৫২০৬০/- (তিন লক্ষ বায়ান্ন হাজার ষাট) টাকা রাজস্ব আয় করেছে বলে চসিকের জনসংযোগ সূত্রে জানা গেছে।
একইদিন পাঁচলাইশ থানাধীন মতি টাওয়ারে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করার দায়ে এস এস কালেকশনকে ৫ হাজার টাকা ও ডিমার বুটিকসকে ৩ হাজার টাকা সহ সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply