বাংলাদেশ, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং, ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ।

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো ৩ কিশোর

বেনাপোল প্রতিনিধি 

ভালো কাজের আশায় অবৈধ পথে ভারত গিয়ে দুই বছর কারাভোগ শেষে বেনাপোল চেকপোস্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরলো ৩ বাংলাদেশি কিশোর। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।
ফেরত আসা কিশোররা হলো- রাজবাড়ি জেলার আরিফুল ইসলামের ছেলে সোহেল (১৮), সিলেটের মনিবুর রহমানের ছেলে সাজেদুর রহমান (১৭) ও সুনামগঞ্জের শফিকুল ইসলামের ছেলে ফারুক মিয়া (১৭)।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, এই তিন কিশোর সীমান্তের অবৈধ পথে ভারত গিয়ে রাজমিস্ত্রি ও ফ্যাক্টরির কাজ করার সময় সে দেশের পুলিশের হাতে ধরা পড়ে। পরে আদালতের মাধ্যেমে কলকতার উত্তর ২৪ পরগঁনা জেলার হাওড়ায় ‘লিলুয়া’ নামের বেসরকারি একটি শেল্টার হোমে তাদের রাখা হয়। সেখান থেকে দুই বছর পর বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরে আসলো তারা। ফেরত আসা কিশোরদের ‘রাইটস’ যশোর নামে একটি মানবাধিকার সংস্থা গ্রহণ করেছে।
রাইটস যশোরের সমন্বয়কারী তৌফিক হাসান জানান, এই ৩ কিশোরকে যশোরে নিয়ে তাদের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের হস্তান্তর করা হবে।
বেনাপোলে ডলারসহ পাচারকারী আটক

যশোরের বেনাপোল ইসলামী ব্যাংকের সামনে থেকে ডলারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। রবিবার বিকাল সাড়ে ৪ টার সময় বেনাপোল বাজার সংলগ্ন বেনাপোল ইসলামী ব্যাংকের সামনে থেকে ৫হাজার ডলারসহ বিল্লাল হোসেন (২৬) নামে এক ডলার পাচারকারীকে আটক করেছে ৪৯ বিজিবি সদস্যরা। আটক বিল্লাল হোসেন বেনাপোল পোর্ট থানার ডুপপাড়া গ্রামের ওলিয়ার রহমানের ছেলে।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আটক বিল্লাল হোসেন বেনাপোল ইসলামী ব্যাংকের সামনে অবস্থান করছিলো এমন সংবাদে এখানে বিজিবি অভিযান চালিয়ে ১শ’ ডলারের ৫০ টি নোটসহ তাকে আটক করে। যার বর্তমান বাজার মূল্য বাংলা টাকা ৪ লক্ষ ৮৪ হাজার টাকা। আটক ডলারসহ তাকে পাচার মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় জমা দেওয়ার হয়েছে বলে জানান বিজিবি।

আরো খবর

Leave a Reply