২৮ এপ্রিল ২০২৪ / ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:০২/ রবিবার
এপ্রিল ২৮, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ

মুক্তিযোদ্ধা আবু ছালেহ’র সংবর্ধিত

     

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ষাটের দশকের তুখোড় ছাত্রনেতা সাবেক গণ-পরিষদ সদস্য, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ জননেতা এম.আবু ছালেহ’র মুক্তিযোদ্ধা সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান সংগঠনের সহ সভাপতি ডাঃ জামাল উদ্দীনের সভাপতিত্বে গত ১ এপ্রিল সকাল ১১টায় মোমিন রোড়স্থ বাসভবনে অনুষ্ঠিত হয়।
এতে সংবর্ধিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক গণ পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা এম. আবু ছালেহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি আন্তঃ জেলা ৩২৮২ এর ডেপুটি গভর্নর মীর নাজমুল আহসান রবিন, রেলওয়ে থানা সেকেন্ড অফিসার মীর সাব্বির আলী, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের যুগ্ন আহবায়ক আবু হাসনাত চৌধুরী, কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের সদস্য জসিম উদ্দীন চৌধুরী, জয় বাংলা শিল্পীগোষ্ঠীর সভাপতি কবি সজল দাশ, চট্টগ্রাম মহানগরের ছাত্রলীগের সদস্য মোঃ সাজ্জাদ, চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, দক্ষিণজেলা কৃষকলীগনেতা আবুল হোসেন শুভ, সংস্কৃতিকর্মী কানুরাম দে, মোঃ শাহাবুদ্দীন, সংগীতশিল্পী জামাল উদ্দীন, মোঃ ইমতিয়াজ, মোঃ আরাফাত।

সভায় সংবর্ধিত প্রধান অতিথি এম. আবু ছালেহ বলেন মুক্তিযোদ্ধারা দেশপ্রেমের চেতনায় সেদিন বাংলাদেশকে স্বাধীন করার জন্য জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। মুক্তিযোদ্ধারা সব সময় ত্যাগের আদর্শে নিজেদেরকে দেশের কল্যাণে কাজ করতে প্রস্তুত। তিনি আরো বলেন আমার জীবনে চাওয়া পাওয়া বলতে তেমন কিছু নেই। আমার চাওয়া শুধু বঙ্গবন্ধুর সুযোগকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ পরিণত হোক। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় আনার জন্য তৃণমুলের সকল নেতা কর্মীকে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান। তিনি বলেন মুক্তিযোদ্ধা হিসেবে আমাকে যে সম্মান প্রদর্শন করেছেন তার জন্য আমি আনন্দিত ও গর্বিত। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহবান জানান। আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধে ও দেশের পরিচ্ছন্ন রাজনীতিতে বিশেষ অবদান রাখায় সাবেক গণ পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা এম. আবু ছালেহকে চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply