৭ মে ২০২৪ / ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৩৮/ মঙ্গলবার
মে ৭, ২০২৪ ৩:৩৮ পূর্বাহ্ণ

আত্মকর্মস্থান সৃষ্টিতে ফাউন্ডেশনের উদ্যোগ প্রশংনীয়

     

 

“দরিদ্র অসহায় মানুষের কল্যাণে নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে যে কাজ করছে তা অত্যান্ত প্রশংশনীয়। এরই ধারাবাহিকতায় সমাজে নারীদের আত্মকর্মস্থানের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির উদ্যোগ নিয়েছে ফাউন্ডেশনটি। ফ্রি সেলাই প্রশিক্ষণ, ফ্রি বিউটি পার্লার প্রশিক্ষণ, ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ আয়োজন করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।
গত ২৩ মার্চ শুক্রবার বিকেলে নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন কালে এসকল মন্তব্য করেছেন বিশিষ্ট জনেরা। পরিদর্শন কালে চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের অধ্যক্ষ কাশানা আক্তার খানম বলেন, নারীরা দক্ষ ও স্বাবলম্বী হলে পরিবার, সমাজ ও দেশ উন্নত হবে। তাই তাদেরকে স্বাবলম্বী করতে নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের পদক্ষেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এসময় সাংবাদিক এমরানুল ইসলাম মুকুল বলেন, নারীদেরকে সহায়তার পাশাপাশি তাদের প্রশিক্ষিত করার যে উদ্যোগ নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশন নিয়েছে তাতে সমাজের অন্যান্য মানুষও অনুপ্রাণীত হবে। ফাউন্ডেশনের আহ্বায়ক এইচ এম ওসমান গণি চৌধুরী বলেন, ফাউন্ডেশনের সদস্যরা আর্থিক সহায়তা দিয়ে এধরণের সেবা দিয়ে যাচ্ছে। একাজের সাথে সমাজের বিত্তবান মানুষ সহায়তার হাত বাড়িয়ে দেয়া উচিৎ। উপস্থিত অতিথিগণ নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশনে কর্মসূচীতে দেশের ধণাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সহায়তা করার আহ্বান জানান। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের গাইনী বিষেজ্ঞ ডা. নুরানী সুলতান, এড. গোলাম সরওয়ার, স্পেশাল ক্রসপডেন্ট স্টালিশ ডে বিজয় টিভি, মোঃ সেলিম উল্লাহ, মঞ্জুর আহমেদ, মোঃ আল আমিন, তাহের উদ্দিন, মোঃ আলী, উৎপল কুমার দাশ, ওমর ফারুক নয়ন, সেলাই প্রশিক্ষক শম্মি চক্রবর্ত্তী, বিউটি পার্লার প্রশিক্ষক শিরিন সুলতানা, হামিদা পারভীন, নিপা আক্তার, নিশু আকতার, প্রিয়া আক্তার, মল্লিকা বড়ুয়া প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply