৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:২০/ রবিবার
মে ৫, ২০২৪ ৬:২০ অপরাহ্ণ

গাজীপুরের ৫টি কারাগারে অতিরিক্ত সতর্কতা জারি

     

মুহাম্মদ আতিকুর রহমান 
১৭ মার্চ শুক্রবার রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার পর গাজীপুরের ৫টি কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কারাগার গুলো হলো- গাজীপুরের কাশিমপুরে হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ ও ২, কেন্দ্রীয় মহিলা কারাগার ও জেলা শহরে অবস্থিত জেলা কারাগার। এ সব কটি কারাগারেই অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, কারা কর্তৃপক্ষের নির্দেশে কারাগারে অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতার অংশ হিসেবে আরপি গেটে তল্লাশি জোরদার, নিয়মিত টহল বৃদ্ধি, ফোর্সের সংখ্যা বাড়ানো, দুর্ধর্ষ বন্দিদের দিকে অতিরিক্ত নজরদারি, দর্শনার্থীদের তল্লাশি, নিয়মিত পরিদর্শন আরও বাড়ানো হয়েছে। সম্ভব্য যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তৎপর রাখা হয়েছে সকলকে।

এ ব্যাপারে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম জানান, যে কোনো নাশকতা প্রতিরোধে প্রশাসন সর্বদা সতর্ক রয়েছে। তবে বিকেল ৬টা পর্যন্ত সরকারি কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুলাইমান জানান, আশকোনায় আত্মঘাতী বোমা হামলার পর গাজীপুরের পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি বৃদ্ধি করা হয়েছে।

প্রসঙ্গত, কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে দেশের দুর্ধর্ষ সন্ত্রাসী, জঙ্গী ও মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামীদের বন্দি রাখা হয়েছে। গত ৬ মার্চ শীর্ষ জঙ্গী ও মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী মুফতি হান্নানসহ ২১ জঙ্গীকে আদালতে হাজিরা শেষে কাশিমপুর কারাগারে ফেরত আনার পথে গাজীপুরের টঙ্গীতে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ করে ককটেল নিক্ষেপ করা হয়েছিল।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply