২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:১৬/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ১২:১৬ অপরাহ্ণ

খালেদার রায় প্রভাবিত দাবি রাবি শিক্ষক ফোরামের

     

রাবি প্রতিনিধি
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমানসহ অন্যান্য নেতাদেরকে রাজনৈতিকভাবে প্রতিহিংসামূলক মামলায় শাস্তি প্রদানের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদি শিক্ষক ফোরাম। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।
জাতীয়তাবাদি শিক্ষক ফোরামের সভাপতি ও বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের চেয়ারম্যান কে বি এম মাহবুবুর রহমান এবং সাধারণ সম্পাদক অধ্যাপক মামুনুর রশীদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, অনির্বাচিত সরকারের মদদে এবং রাজনৈতিক প্রতিহিংসা ফলপ্রসূ করার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া তার ছেলে তারেক রহমানসহ অন্যান্য নেতাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলায় শাস্তি প্রদানের প্রতিবাদ জানিয়েছে রাবি ফোরামের তিনশতাধিক শিক্ষক।
এ অন্যায় শাস্তি প্রদানের মাধ্যমে বাংলাদেশের ইতিহাসকে কলংকিত করা হয়েছে। সরকারের নগ্ন হস্তক্ষেপের মাধ্যমে বিচার বিভাগকে প্রভাবিত করে মামলার রায়কে প্রভাবিত করা হয়েছে। আমরা এই রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এদিকে আগামী রবিবার রায়ের প্রতিবাদে শিক্ষক ফোরামের ব্যানারে আগামী রবিবার মানববন্ধনের আয়োজন করা হবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply