২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:০১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৩:০১ পূর্বাহ্ণ

দারুল হিকমাহ মাদরাসার বার্ষিক মাহফিলে আল্লামা নূরী

     

 

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা মামুনুর রশীন নূরী বলেছেন, শিক্ষা মানেই হচ্ছে সুশিক্ষা, যে শিক্ষা মানুষের অনইর্নহিত গুণাবলীর উন্নতি ও বিকাশ সাধনের মাধ্যমে আত্মাকে পরিশুদ্ধ করে তোলে এবং পশু চরিত্রের কাতার থেকে মানব চরিত্রের কাতারে নিয়ে আসে। তরই নাম হচ্ছে সুশিক্ষা। মাওলান নূরী আরো বলেন, বর্তমান আধুনিক বিশ্ব জ্ঞান-বিজ্ঞান ও শিক্ষা দীক্ষায় অন্য যে কোন সময়ের চেয়ে অনেক অগ্রসর এবং প্রতিটি দেশেই বেড়েছে শিক্ষিত মানুষের হার। কিন্তু পাঠ্যসুচীতে দ্বীনি শিক্ষাকে সংকোচিত করার কারণে সন্তানেরা অপরাধ জগতে ঢুকে পড়ছে। দিন দিন বৃদ্ধি পাচ্ছে খুন, ধর্ষণ, অপহরণ, ছিনতাই ও মাদকসহ নানান ধরনের অপরাধ প্রবণতা, তৈরী হচ্ছে জঙ্গী ও উগ্রবাদী গোষ্টির। তিনি বলেন, এর জন্য একমাত্র দায়ী নীতি নৈতিকতা বিরোধী ও ইসলাম বিবর্জিত শিক্ষা ব্যবস্থা। পাশ্চাত্যের চাপিয়ে দেয়া এই শিক্ষাই গোটা দেশকে আজ নরকরাজ্যে পরিণত করেছে।
প্রধান বক্তা আরো বলেন, সন্তানদেরকে কোরআন-হাদিস তথা দ্বীনি শিক্ষাদানের পাশাপাশি আধুনিক জ্ঞান-বিজ্ঞানসহ প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাপারেও শিক্ষা দিতে হবে। যাতে তারা ঐসব প্রযুক্তির দ্বারা দ্বীনি ও মুসলিম জাতিসত্তা বিরোধী অপতৎপরতার মোকাবিলা করতে পারে। তিনি বলেন, পাশ্চাত্যের দখলে থাকা এই সব মিডিয়া গুলো ইয়াহুদী খৃষ্টান কর্তৃক মুসলিম গণহত্যা ও দমন নিপীড়নের সংবাদ গোপন করে সন্ত্রাসী ও জঙ্গী আখ্যায়িত করে মুসলিম ও ইসলাম নির্মুলের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তিনি ছাত্রদেরকে যুগোপযোগি শিক্ষা গ্রহনের মাধ্যমে ইসলামের হারিয়ে যাওয়া মসনদকে পুন:উদ্ধারের যোগ্যতা অর্জনের জন্য আহবান জানান।
মাওলানা মামুনুর রশীদ নূরী গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম বন্দরটিলা নেভী হাসপাতাল গেই সংলগ্ন দারুল হিকমাহ মাদরাসার বার্ষিক মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বিশিষ্ট সমাজ সেবক হাজী আইয়ুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো: জিয়াউল হক সুমন। বিশেষ বক্তা ছিলেন মাওলানা মো: আবুল বাশার চৌধুরী। বক্তব্য রাখেন মাদরাসার সুপার মো: সাহিদুল ইসলাম, হাজী মো: শফিউল আলম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো: রফিকুল ইসলাম।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply