বাংলাদেশ, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

জঙ্গিবাদ ও মাদক নির্মুলে ধর্ম ও নৈতিক শিক্ষার বিকল্প নেই

আধুনিক ও ধর্মীয় শিক্ষার সমন্বয়ে শিক্ষিতরাই আজ এগিয়ে রয়েছে। যাদের মাঝে নৈতিক ও ধর্মীয় শিক্ষা আছে তারা কোন ভাবেই পথভ্রষ্ট হতে পারেন না। দেশে জঙ্গীবাদের সাথে যারা জড়িত তাদের কেউ মাদরাসার সাথে সম্পৃক্ত নয়। সুতরাং জঙ্গিবাদ ও মাদক নির্মূল করতে হলে ধর্মীয় ও নৈতিক শিক্ষার বিকল্প নেই। মাদরাসার শিক্ষার্থীরা সর্বক্ষেত্রে সুযোগ লাভ করে নিজেদের প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে এবং সমাজ ও দেশ গঠনে অগ্রণি ভূমিকা পালন করে যাচ্ছে।
আজ ২৭ জানুয়ারী চট্টগ্রাম দারুল উলুম আলিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত জঙ্গিবাদ ও মাদক বিরোধী আলোচনা সভা ও অভিভাবক সমাবেশে সিএমপি উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম মোস্তাইন হোসেন বিপিএম উপরোক্ত কথা বলেন।
আলোচনা সভা ও অভিভাবক সমাবেশে সভাপতিত্ব করেন মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি কর্নেল মুহাম্মদ ইকবাল, পিএসসি, এমডিএস (অব:)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সিরাদ্দৌল্লাহ কুতুবী, চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোহাম্মদ নুরুল হুদা, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রামের সহ-পরিচালক মুহাম্মদ জিল্লুর রহমান, গভর্নিং বডির সহ-সভাপতি ড. অধ্যাপক আবুল কালাম মুহাম্মদ শাহেদ ও চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু। আলোচনা সভা উদ্বোধন করেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী। এতে আরো বক্তব্য রাখেন মুহাদ্দিস মওলানা আহমদুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ মুনির উদ্দীন। এতে শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ ও সকল ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

আরো খবর

Leave a Reply