২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:০১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ

হাতিয়ায় যুবলীগ কর্মীর মৃত্যু

     

 

নোয়াখালীর হাতিয়া উপজেলায় সন্ত্রাসীদের হামলায় যুবলীগ কর্মী মোঃ মুরাদ উদ্দিন (২৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক মাস চিকিৎসাধীন অবস্থায় ২০ জানুয়ারী শনিবার সকাল ১০টায় মারা যায়।নিহত যুবলীগ কর্মী চরঈশ^র ইউনিয়নের পূর্ব গামছাখালী গ্রামের মোঃ ইব্রাহিমের ছেলে। নিহত মুরাদের স্ত্রী ও ১বছর ৬ মাসের একটি ছেলে রয়েছে।

স্থানীয়রা জানান, হাতিয়া উপজেলা আ’লীগের সদস্য ও চরঈশ^র ইউনিয়য়নের চেয়ারম্যান আবদুল হালিম আজাদকে রাজনৈতিক ও হয়রাণীমূলক মিথ্যা মামলা দিয়ে প্রতিপক্ষ গ্রুপের কর্মীরা গত চার মাস আগে পুলিশ তাকে আটক করে জেলা কারাগারে প্রেরণ করে।আজাদ চেয়ারম্যানের মুক্তির দাবীতে তার অনুগত কর্মীরা গত বছর ২১ ডিসেম্বর সন্ধ্যায় সাাড়ে ৭ টায় স্থানীয় খাসের হাট বাজারে মিছিল করছে। স্থানীয় সাংসদ আয়েশা ফেরদৌস ও তার স্বামী মোহাম্মদ আলীর সমর্থক ওই গ্রামের আবদুর রশিদের ছেলে মোঃ হাসান, খবির উদ্দিন, জামাল উদ্দিন, কামরুল ইসলাম, নাসির উদ্দিন ও তাদের অনুগত ২০/৩০জন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে মিছিলে বাধা দেয়। এতে দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার সংগর্ষে প্রতিপক্ষ গ্রুপের কর্মীরা এলোপাতাড়ি পিটিয়ে নিহত মোঃ মুরাদ উদ্দিনসহ ৮জনকে আহত করেছে। আহত মুরাদ উদ্দিনসহ আ’লীগ ও যুবলীগ কর্মী ও সমর্থকদের প্রথমে হাতিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। যুবলীগ কর্মী মুরাদ উদ্দিনের অবস্থা আশংকা জনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। গুরুতর আহত মুরাদ উদ্দিন মাসব্যাপী চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার মারা যায়।

ইতিপূর্বে স্থানীয় সাংসদ আয়েশা ফেরদৌস ও তার স্বামী মোহাম্মদ আলীর অনুসারীরা গত ১ বছরে কেন্দ্রীয় যুবলীগ নেতা মোঃ আশ্রাফ ঊদ্দিন সহ ৭ জন যুবলীগ কর্মীকে হত্যা করেছে বলে অভিযোগ রয়েছে। এতগুলো হত্যাকান্ডের পর ও অধিকাংশ আসামীরা প্রশাসনের ধরা ছোঁয়ার বাইরে যার কারণে বারবার এ ধরণের কার্যক্রম ঘটছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।উপজেলা প্রশাসনের নিরব ভূমিকার কারণে গত ৩১ ডিসেম্বর ২০১৭ ইংরেজী তারিখে হাতিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রেজাউল করিম ও হাতিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার গোলাম ফারুক এর অপসারণের দাবীতে হাতিয়া উপজেলা আওয়ামীলীগ নোয়াখালী জেলায় মানববন্ধন করেছিল।

এদিকে হাতিয়া থানার ওসি কামরুজ্জামান শিকদার জানান, হাতিয়ার আহত যুবলীগ কর্মী মুরাদ উদ্দিনকে প্রতিপক্ষের গ্রুপের কর্মীরা পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করেছিল ও শনিবার সকাল ১০ ঘটিকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে র্দীঘদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে জানিয়েছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply