৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:৫১/ রবিবার
মে ৫, ২০২৪ ৮:৫১ পূর্বাহ্ণ

সুন্দর মনের মানুষের নিরলস প্রচেষ্টার ফসল আনোয়ারা ডায়াবেটিক হাসপাতাল

     

প্রবাসী সমাজকর্মী মোঃ সেলিম হাসপাতালের জন্য জমি দান ও  প্রধান অতিথি দাতা সদস্য ড. আবদুল ওয়াদুদ আবারো একটি অনুদানের চেক দেবেন বলে মতবিনিময় সভায় ঘোষনা দেন

সুন্দর মনের মানুষেরাই সুন্দর  সমাজ গড়ে তোলে। উদার ও সুন্দর মনের মানুষের নিরলস প্রচেষ্ঠার ফসল  আনোয়ারা ডায়াবেটিক হাসপাতাল।আজ থেকে মহিলা রোগীদের জন্য মহিলা ডাক্তার নিয়োগ সত্যিই সুখের খবর। আগামী ১০ নভেম্বর থেকে প্রতি শুক্র ও শনিবার ডায়াবেটিকসহ মা শিশুরাও চিকিৎসা সেবা পাবেন। এই লক্ষ্যে কাজ চলছে পুরোদমে।আগামীতে প্রতিদিন চিকিৎসা সেবা দেবার লক্ষ্যে ফাউন্ডারগণ দিনরাত কাজ করে চলেছে।এখানে দেশের যেকোন প্রাণ্তের লোকজনও এই মহৎ কাজে সম্পৃত্ত হতে পারেন।রোগী কাউন্সিলিং ও মতবিনিময় সভায় আলোচকগন এসব কথা বলেন। আজ সকাল ১০টায় আনোয়ারাস্হ চাতরী চৌমহনী ডায়াবেটিক হাসপাতাল কার্যালয়ে রোগী কাউন্সিলিং ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।এই সভায় চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও আনোয়ারা ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সভাপতি এম. আলী হোসেন সভাপতিত্ব করেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জগন্নাৎ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন প্রফেসর ড. আবদুল ওয়াদুদ।প্রধান আলোচক ছিলেন বড়উঠান আনোয়ার আলী খান জামে মসজিদের খতিব মাওনালা এনামুল হক।বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পেশাজীবি পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান।অনুষ্ঠানে এ ছাড়াও বিশেষ অতিথি ছিলেন মনজুর আলম মনজু, ডাঃ সুজন নাথ, ডাঃ শাহাব উদ্দিন, শফিউল আলম, ফজলুল করিম, জাগ্রত বোয়ালিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি ফয়সাল মাহমুদ, নিজাম উদ্দিন, প্রবাসী সমাজকর্মী মোঃ সেলিম, মোঃ ইয়াছিন, ছাত্রনেতা সাইমূল জাহান প্রমূখ। ফাউন্ডার মেব্মার আবদুল মান্নান শুভেচ্ছা বক্তব্য দেন ও অনুষ্ঠান সঞ্চালন করেন হাসপাতালের অর্থ সম্পাদক মাষ্টার মুহাম্মদ আবদুল জব্বার।সভার শুরুতে পবিত্র কোরান তেলােয়াত করেন অফিস সহকারী জানে আলম।রোগী সমাবেশে কাউন্সিলিং করেন ডাঃ দেবাঙ্কুর সরকার প্রাচী ও ডাঃ অরুনোদিতা বড়ুয়া।

এই সভায় সেবামূলক কাজে অনুপ্রানিত হয়ে ৪ জন দাতা সদস্য হয়েছেন।ফরম পুরন করে নগদ অনুদান দিয়ে এনামুল হক,ফজলুল করিম ও শফিউল আলম, বেগম শফিউল আলম আজ দাতা সদস্য হন।প্রবাসী সমাজকর্মী মোঃ সেলিম হাসপাতালের জন্য জমি দান ও  প্রধান অতিথি দাতা সদস্য ড. আবদুল ওয়াদুদ আবারো একটি অনুদানের চেক দেবেন বলে মতবিনিময় সভায় ঘোষনা দেন।

 

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply