৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:১৮/ রবিবার
মে ৫, ২০২৪ ১০:১৮ পূর্বাহ্ণ

পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলে বক্তারা নৈতিকতা সম্পন্ন সুশিক্ষা প্রদানে দারুল ইরফান একাডেমী অনন্য অবদান রাখছে

     

চট্টগ্রাম দারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মাহবুবুল আলম সিদ্দিকী বলেছেন, ছোট থেকে একটি শিশুকে যেভাবে গড়ে তোলা হবে শিশুটি সেভাবে গড়ে উঠবে। ছোটকাল থেকে নৈতিকতা সম্পন্ন সুশিক্ষা প্রদান করে গড়ে না তোলার কারণে যুবসমাজ আজ ধ্বংসের পথে। যুব সমাজকে অপসংস্কৃতির আগ্রাসন থেকে রক্ষা করতে হলে এবং আদর্শ নৈতিকতা সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তোলতে হলে মাদরাসা শিক্ষার বিকল্প নেই। আদর্শ নাগরিক তৈরী এবং নৈতিকতা সম্পন্ন শিক্ষা প্রদানে বর্তমান সময়ে চট্টগ্রাম দারুল ইরফান একাডেমী অন্যন্য অবদান রাখে যাচ্ছে। তিনি আরো বলেন, দারুল ইরফান একাডেমীর মতো শিক্ষা প্রতিষ্ঠা গড়ে তুলতে হবে প্রতিটি সমাজে বা এলাকায়। তিনি দারুল ইরফান একাডেমীতে শিক্ষার্থী ভর্তি করিয়ে সন্তানদের আদর্শবান করে গড়ে তুলার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।
অদ্য ২৬ অক্টোবর ২০১৭ইং বৃহস্পতিবার সকাল ১১টায় দারুল ইরফান একাডেমির জেডিসি পরীক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠান চান্দগাঁওস্থ ক্যাম্পাসে একাডেমীর অধ্যক্ষ মোহাম্মদ কেফায়েত উল্লাহর সভাপতিত্বে এবং মাওলানা নুরশেদুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাওলানা মাহবুবুল আলম সিদ্দিকী উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের চীফ কো-অর্ডিনেটর আলহাজ্ব নুরুল ইসলাম, মাষ্টার নুরুচ্ছালাম। বক্তব্য রাখেন দারুল ইরফান একাডেমীর উপাধ্যক্ষ হাসিনা ইয়াসমিন, মাওলানা জে এম নুরশেদুল ইসলাম, মো: আলী আজম প্রমুখ।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা কেফায়েত উল্লাহ বলেন, দারুল ইরফান একাডেমী প্রতিষ্ঠার পর থেকে যারা এ প্রতিষ্ঠানে অধ্যয়ন করেছে তারা দেশ ও স্বাধীনতার পক্ষে বলিষ্ঠ ভূমিকা পালন করছে। দ্বীনের সঠিক শিক্ষায় উজ্জীবিত হয়ে তারা সমাজে ন্যায় প্রতিষ্ঠা করছে ও অপসংস্কৃতি থেকে সমাজকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচেছ। তিনি এ প্রতিষ্ঠানের কোমলমতি শিশুদের ভর্তি করিয়ে দ্বীনদার মুসলমান হিসেবে গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply