৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:৪৮/ রবিবার
মে ৫, ২০২৪ ৭:৪৮ পূর্বাহ্ণ

বাঁশখালী হোসাইনিয়া মাদ্রাসার সভায় জেলা পরিষদ সদস্য শাহিদা আকতার জাহান বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করার উদ্যোগ গ্রহণ করেছে

     

বাঁশখালী পৌরসভাস্থ হোসাইনিয়া ডিগ্রী মাদ্রাসার উদ্যোগে ইবতেদায়ী শিক্ষা সমাপনী ও জেডিসি পরীক্ষা ২০১৭ এর বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান ২২ অক্টোবর সকাল ১১টায় মাদ্রাসা মিলনায়তনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য, দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নারীনেত্রী শাহিদা আকতার জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মনিরুল ইসলাম, রাজনীতিবিদ মোঃ ইব্রাহীম, বাঁশখালী উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ইয়ামুন নাহার, মহিলা আওয়ামীলীগনেত্রী জান্নাতুল ফেরদৌস, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদক ছেনোয়ারা সুলতানা, দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সদস্য রাঁধা রাণী চৌধুরী, মহিলা আওয়ামীলীগনেত্রী রোজিয়া সুলতানা রুজি, কোহিনুর আকতার, রোকসানা আকতার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, শিক্ষিকাবৃন্দ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে যুগোপযোগী কাজ করে যাচ্ছে। পৃথিবীর উন্নত শিক্ষা ব্যবস্থার সাথে তাল মিলিয়ে বর্তমানে আমাদের শিক্ষা ব্যবস্হাও উন্নত এবং সমৃদ্ধ হতে যাচ্ছে ।
তিনি আরো বলেন মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নেও বর্তমান সরকার সকল রকম সুযোগ সুবিধা নিশ্চিত করেছে। প্রযুক্তির সকল রকম সুযোগ সুবিধা বর্তমান সরকার দিয়ে যাচ্ছে। তিনি প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

 

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply