৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:২৬/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ৬:২৬ অপরাহ্ণ

ইয়াবা হেরোইন প্যাথেডিন ও ফেনসিডিল নারী ব্যবসায়ীসহ ৬ জন আটক

     

হাফিজুর রহমান  কাজল,চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ চুয়াডাঙ্গা সদর ও জীবননগর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদরে মধ্যে চুয়াডাঙ্গা পৌর এলাকার জোয়ার্দ্দার পাড়ার আবুবক্কর সিদ্দিক বনিকে প্যাথেডিনসহ আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়িয়ার বন্ধুতলা মোড় থেকে ফেনসিডিলসহ মাগুরার হাবিবুর রহমানকে আটক করে সদর থানা পুলিশ। চুয়াডাঙ্গা সদর থানার সম্মুখে নিউ মডার্ন জুয়েলার্সের কারখানায় অভিযান চালিয়ে ফেনসিডিলসহ এক স্বর্ণকারকে আটক করেছে পুলিশ। চুয়াডাঙ্গার বেলগাছি মুসলিমপাড়ার মর্জিনাকে হেরোইনসহ আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। দামুড়হুদা বাসষ্ট্যান্ড যাত্রী ছাউনীর সামনে থেকে ফেন্সিডিলসহ এক মাদকব্যবসায়ীকে আটক করেছে মডেল থানা পুলিশ। জীবননগর থানা পুলিশের অভিযানে ২০পিচ ইয়াবাসহ একজন গ্রেফতার হয়েছে। এদিকে, চুয়াডাঙ্গা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশেষ অভিযানে ২৯৮ ফেনসিডিল উদ্ধার, একজন সাজাপ্রাপ্ত আসামীসহ ৬৫ জন আটক হয়েছে। চুয়াডাঙ্গা জেলার চার থানায় এ অভিযানা পরিচালনা করে ২৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। একজন সাজাপ্রাপ্ত আসামীসহ বিভিন্ন মামলায় মোট ৬৫জন আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের ওসি নাজমুল হুদার নেতৃত্বে গতকাল ১১টার দিকে মায়া নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সামনে অভিযান পরিচালনা করে পুলিশের একটি দল। এসময় চুয়াডাঙ্গা পৌর এলাকার জোয়ার্দ্দার পাড়ার (মসজিদ পাড়া) মৃত মওলা বক্সের ছেলে আবুবক্কর সিদ্দিক বনিকে (২৯) আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। পরে পুলিশ তার দেহ তল্লাশি করে ১০ অ্যাম্পুল প্যাথেডিন ইনজেকশন উদ্ধার করে। পরে আকটকৃত আবুবক্কর সিদ্দিক বনিকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেয়া হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে গতকালই আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
এদিকে, চুয়াডাঙ্গার আকন্দবাড়িয়া থেকে ফেনসিডিলসহ এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল বিকেল ৫টার দিকে সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের বন্ধুতলা মোড় থেকে যুবক হাবিবুর রহমানকে আটক করা হয়। এসময় তার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে ৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। চুয়াডাঙ্গা সদর থানার এসআই জসিম উদ্দীনের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স গতকাল ৫টার সময় বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়িয়ার বন্ধুতলা মোড়ে অভিযান পরিচালনা করেন। এ সময় মাগুরা সদর উপজেলার তাতিপাড়ার মৃত জলিল মিয়ার ছেলে হাবিবুর রহমানকে (২৮) আটক করা হয়। তার কাছ থেকে ৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। আকটকৃত আসামীকে মাদকদ্রব্য আইনে মামলাসহ চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করা হয়েছে। আজ তাকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানিয়েছে পুলিশ।
এরপর, চুয়াডাঙ্গা সদর থানার সম্মুখে নিউ মডার্ন জুয়েলার্সের কারখানায় অভিযান চালিয়ে বিপুল হোসেন নামের এক স্বর্ণকারকে আটক করেছে পুলিশ। তার কাছ থেকে ১৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গতকাল রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানার এসআই ইবনে খলিদ স্ট্যালিন সঙ্গীয় ফোর্স নিয়ে নিউ মর্ডান জুয়েলার্সে অভিযান পরিচালনা করেন। এসময় স্বর্ণকারদের কাজের স্থানে (কারখানায়) অভিযান চালিয়ে চুয়াডাঙ্গা পলাশপাড়ার মৃত ফকির মিয়ার ছেলে স্বর্ণকার বিপুল হোসেনকে (৩৩) আটক করা হয়। তার কাজের টেবিলের ড্রয়ার থেকে ১৬ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। আটককৃত বিপুলের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলাসহ আজ আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।
অপরদিকে, চুয়াডাঙ্গার বেলগাছি মুসলিমপাড়ার মর্জিনাকে (৫৫) হেরোইনসহ আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গতকাল সকাল সাড়ে ১১টার সময় তার নিজ বসত বাড়ি থেকে তাকে আটক করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা মাদকদ্রব্য অধিদপ্তরের উপ পরিদর্শক সঙ্গীয় ফোর্স নিয়ে বেলগাছি মুসলিমপাড়ায় অভিযান পরিচালনা করেন। এ সময় মর্জিনার বসত বাড়ি থেকে তাকে আটক করে। তার কাছ থেকে ২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। আটককৃত মর্জিনা বেলগাছি মুসলিমপাড়ার আফছার আলীর স্ত্রী। পরে আটককৃতকে মাদকদ্রব্য আইনে মামলাসহ সদর থানায় সোপর্দ করা হয়।
এদিকে, দামুড়হুদা বাসষ্ট্যান্ড যাত্রী ছাউনীর সামনে থেকে ফেন্সিডিলসহ এক মাদকব্যবসায়ীকে আটক করেছে মডেল থানা পুলিশ। গতকাল রবিবার বেলা সাড়ে ১২টার দিকে মাদকব্যবসায়ী ইমরান হোসেনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে দামুড়হুদা মডেল থানার এসআই মনির শিকদারের নেতৃত্বে এএসআই এজাজ, এএসআই সবেদ আলী সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল সকালে দামুড়হুদা বাসষ্ট্যান্ডে অভিযান পরিচালনা করেন। এ সময় জীবননগর থেকে যাত্রীবাহী বাসযোগে জীবননগর আশতলাপাড়ার জালাল উদ্দীনের ছেলে ইমরান হোসেন (৩০) দুইপাতা ফেনসিডিল ২৪ পিস কাগজে মুড়িয়ে একটি প্লাস্টিকের প্যাকেটের ভিতরে নিয়ে দামুড়হুদা বাসষ্ট্যান্ডে নামে। ঠিক সে সময় পুলিশ ইমরান হোসেনকে আটক করে। এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার এসআই মনির শিকদার বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। আজ সোমবার আসামি ইমরানকে আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন তিনি। দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
অপরদিকে, জীবননগর থানা পুলিশের অভিযানে ২০পিচ ইয়াবাসহ একজন গ্রেফতার হয়েছে। গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টায় জীবননগর থানার এএসআই জসিম উদ্দিন সঙ্গীয় র্ফোস নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে জীবননগর শহরের ইসলামী ব্যাংকের সামনে থেকে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর পৌর সভার  ৩নং ওর্য়াডের গাবতলা পাড়ার সলেমানের ছেলে মুন্নার (১৯) দেহ তল্লাশী করে তার নিকট থেকে ২০পিচ ইয়াবাসহ আটক করে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply