৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৪৩/ রবিবার
মে ৫, ২০২৪ ৩:৪৩ পূর্বাহ্ণ

রাউজান সরকারি কলেজের দুই প্রভাষক ও এক কম্পিউটার অপারেটরকে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

     

 

এম,দিদারুল আলম

রাউজান কলেজের দুই প্রভাষক ও এক কর্মচারীকে অপসারণ দাবিতে কলেজ শিক্ষার্থীদের মিছিল ও সরকার বিরোধী কার্যকলাপ, অনিয়ম, জামায়াতের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন, কলেজ লাইব্রেরীতে জামাত পন্থী আবুল আলা মওদুদীর বই পুস্তক রাখার অভিযোগ তুলে চট্টগ্রামের রাউজান সরকারি কলেজের দুই প্রভাষক ও এক কম্পিউটার অপারেটরকে অপসারণের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভার মেয়র মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

ররিবার (২৮ নভেম্বর) দুপুরে কলেজের শিক্ষার্থীরা অপসারণের দাবীতে কলেজ চত্বর ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে মিছিল বের করেন। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষক কর্মচারিকে অপসারণের বিষয়ে তদন্তপূর্বক দ্রুত ব্যাবস্থা নেওয়ার জন্য প্রশাসনের নিকট দাবী জানান।মিছিল শেষে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান পৌর মেয়র জমির উদ্দিন ও মাধ্যমিক শিক্ষা অফিসার মুনিরুজ্জামানকে স্মারকলিপি প্রদান করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান,রাউজান কলেজের অনার্স বিভাগের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক পটিয়ার বাসিন্দা মো. আতিক উল্লাহ চৌধুরী,কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটির) প্রভাষক চকরিয়ার বাসিন্দা এস.এম হাবিব উল্লাহ ও রাউজান কলেজের কম্পিউটার অপারেটর ও রাঙ্গুনিয়ার বাসিন্দা মো. এনামুল হক জামাতের এজেন্ডা বাস্তবায়ন করছে। তাদের বিরুদ্ধে পরীক্ষা নিয়ন্ত্রক কক্ষে বসে সরকার বিরোধী কার্যক্রম পরিচালনা,নারী শিক্ষার্থীদের কুপ্রস্তাব দেওয়া, কলেজ লাইব্রেরীতে মৌলবাদী পন্থী আবুল আলা মওদুদীর বই পুস্তক রাখাসহ নানা ধরণের অভিযোগ রয়েছে। তাই এসব অভিযোগের ভিত্তিতে কলেজের সাধারণ শিক্ষার্থীরা একাট্টা হয়ে আন্দোলনে নেমেছে।
তাদের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, কলেজের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।স্মারক লিপি গ্রহণ করে পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, সরকারি কলেজে চাকুরি করে কেউ যদি সরকার বিরোধী কার্যকলাপে জড়িত থাকে এবং উগ্র জামাত মতবাদী মুলধারার কাউকে একবিন্দু ছাড় দেয়া যাবে না।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply