৬ মে ২০২৪ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:২৮/ সোমবার
মে ৬, ২০২৪ ২:২৮ অপরাহ্ণ

ভুজপুরকে উপজেলায় উন্নীত করার দাবিতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান

     

 

দেশের বৃহত্তম উপজেলা ফটিকছড়িকে বিভাজিত করে ২০০৭ সনে ভুজপুর থানা গঠন করা হলেও এখনো ভুজপুরকে উপজেলা হিসেবে ঘোষণা না দেয়ায় হতাশ ভুজপুরবাসী। ৬টি ইউনিয়নের মাধ্যমে গঠিত ভ‚জপুর থানাকে অবিলম্বে উপজেলায় উন্নীত করার দাবিতে চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে ভুজপুর থানা সচেতন নাগরিক সমাজ।

আজ ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে দেওয়া স্মারকলিপিতে বলা হয়, ভৌগলিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও প্রশাসনিক গুরুত্বের কারণে এবং জনগণের দোরগোড়ায় সকল নাগরিক সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে ভূজপুরকে উপজেলায় উন্নীত করা আজ সময়ের দাবি। স্থানীয় সরকারকে শক্তিশালী করা এবং প্রশাসনিক বিকেন্দ্রীকরণ সরকারের মূল লক্ষ্য হলেও ভুজপুর এখনো থানা হিসেবে থেকে যাওয়ায় ভূজপুরবাসী প্রশাসনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। অথচ ভুজপুরের একেকটি ইউনিয়ন পার্শ্ববর্তী ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম থেকে অনেক বড় হলেও ন্যায্য নাগরিক সুবিধা পাচ্ছে না ভূজপুরবাসী। প্রায় চার লাখ মানুষের বসবাস ভুজপুর থানাকে অবিলম্বে উপজেলা হিসেবে ঘোষণা দিতে ভুজপুর থানা সচেতন নাগরিক সমাজ নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর জরুরি পদক্ষেপ কামনা করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন দাঁতমারা এবি জেড শিকদার উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার আহমদ ছাবের, বিশিষ্ট ছাত্রনেতা মিনহাজ মাহমুদ, নারায়ণহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সদস্য সচিব বাবলু বিশ্বাস, ফটিকছড়ি স্টুডেন্ট ফোরাম সভাপতি মুহাম্মদ মিনহাজ উদ্দিন সিদ্দিকী, কর আইনজীবী নোমান বিন খুরশিদ, গাউসিয়া কমিটি বাংলাদেশ হারুয়ালছড়ি ইউনিয়ন সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান মাসুদ, মুহাম্মদ ইমতিয়াজ মামুন, ভুজপুর ইউনিয়ন প্রতিনিধি জাহেদ মামুদ রনি, মুহাম্মদ হেলাল উদ্দিন, মুহাম্মদ নাছির উদ্দীন, মুহাম্মদ শাহআলাম, মুহাম্মদ আরমান, নিজাম কাদেরী প্রমুখ। চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা ভুজপুরবাসীর এ দাবি যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে পৌঁছে দেয়ার আশ্বাস দেন এবং তাঁর পক্ষ থেকে এ ব্যাপারে সার্বিক সহযোগিতা দেয়ার কথা জানান।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply