৭ মে ২০২৪ / ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:৪৮/ মঙ্গলবার
মে ৭, ২০২৪ ৯:৪৮ অপরাহ্ণ

আলীকদমে ছয় শতাধিক চক্ষু-ডায়াবেটিস রোগিকে চিকিৎসা দিয়েছে লায়ন্স ক্লাব চট্টগ্রাম

     

লামা-আলীকদম (বান্দরবান) সংবাদদাতা
আলীকদমে বিনামূল্যে ছয় শতাধিক মানুষকে চক্ষু চিকিৎসা দিয়েছে চট্টগ্রাম লায়ন্স ক্লাব। বিনা খরছে ডায়াবেটিস রোগের চিকিৎসা, ওষুধ চোখের চশমাও দেয়া হয়েছে রোগিদেরকে। চট্টগ্রাম লায়ন্স ক্লাব অব চিটাগাং এ্যাঞ্জেল, লায়ন্স ক্লাবসহ সহযোগি লায়ন্স ক্লাব এর অন্যান্য সংগঠনের সহযোগিতায়, আলীকদম জোনের সার্বিক তত্বাবধানে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়। শনিবার সকাল ৯টা থেকে বিকাল চারটা পর্যন্ত প্রায় ছয় শ্ মানুষকে এই সেবা দেয়া হয়।
৯ নভেম্বর সকাল থেকে আলীকদম শীবাতলী মৈত্রি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিস চিকিৎসা, ওষুধ, চশমা দেয়া হয়েছে। নীয় বিভিন্ন গোত্রের জনগোষ্টি নারী-পুরুষা সু-শৃঙ্খল পরিবেশে সারিবদ্ধ লাইনে একেরপর এক সিকিৎসা সেবা গ্রহন করেন। আলীকদম জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা: মো: সাদমান সিফাত, চক্ষু বিশেষজ্ঞ ডা. সোমেন তালুকদার, ডা: অরবিন্দু, ডা: রেজাউল, ডা: সেলিম ও ডা: মুন্না রোগিদেরেকে নিবিড় পর্যবেক্ষণ করেন। এসময় বেশি সমস্যা জনিত চক্ষু অপারেশন রোগিদের কয়েজনকে চট্টগ্রাম লায়ন্স চক্ষু হসপিটাল রেপাড় করা হয়। এসব রোগিদের লায়ন্স এর উদ্যাগে চট্টগ্রাম নিয়ে অপারেশন করা হবে বলে লায়ন্স সংশ্লিষ্টরা জানান। বিনা মূল্যে চক্ষু পরীক্ষা, ওষুধ ও চশমা পেয়ে  নীয়রা লায়ন্স ক্লাব চট্টগ্রাম সংশ্লিষ্ট সকল, আলীকদম জোন ও আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এর আগে সকাল ৯টায় আলীকদম জোনের উপ-অধিনায়ক মেজর মো: সাজ্জাদ হোসেন, দিন ব্যাপি চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন। এসময় উপস্হিত ছিলেন, জাতীয় শ্যুটার কমনওয়েল্থ গেম্স-এ প্রথম স্বর্ণপদক প্রাপ্ত আতিকুর রহমান, উদ্যাক্তা সাইফুদ্দিন জালালী, আলীকদম অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন, জোন জেসিও ওয়ারেন্ট অফিসার মো: মহিদুল ইসলাম। এছাড়া লায়ন জোন চেয়ার পার্সন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল চট্টগ্রাম এর লায়ন মো: আবদুল মান্নান, জেলা চেয়ার পার্সন লায়ন মোহাম্মদ হোসেন রানা, ও লায়ন ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, লায়ন ফাহিমা আক্তার, সরোয়ার আজম, এনায়েত হোসেন, আরশাদুর রহমান, মো: রেজাউল ইসলাম ভ‚ইয়া, হাবিবুর রহামান, মো: রাকিব উদ্দিন চৌধুরী, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বান্দরবানের সেক্রেটারী এম রুহুল আমিন ও লামা প্রেসক্লাব সেক্রেটারী-সার্ক মানবাধিকার ফাউন্ডেশন লামা শাখার সভাপতি মো.কামরুজ্জামান, প্যানেল চেয়ারম্যান রুহুল আমিন,  স্হানীয় উদ্যাক্তা মো: খলিলুর রহমান প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply