৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৪৯/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ

চাকুরি চাই এই আকুতিতে আনোয়ারায় মানববন্ধন

     

আজ ১০টায় কেইপিজেডে শো ফ্যাক্টরীর গেইটে চাকুরী প্রত্যাশী তরুনেরা শান্তিপূর্ণ মানববন্ধন করেছে।স্থানীয়দের ৭০% নিয়োগসহ ৩ দফা দাবিতে জনতার মঞ্চ এই মানববন্ধনের আয়োজন করেছে।আনোয়ারার প্রত্যন্ত অঞ্চলের তরুনেরা মিছিলসহকার ব্যানার নিয়ে এই মানববন্ধনে অংশ নেয়।আনোয়ারার বহু সুশীল ও সচেতন লোকজনও এখানে এসে একাত্নতা প্রকাশ করে।

জানা যায়, কেইপিজেডে স্থানীয়দের জন্য শতকরা ৭০ ভাগ কোটা বরাদ্দ, স্থানীয়দের সাথে বৈষম্যমূলক আচরণ, নিয়োগ বাণিজ্য, স্বজনপ্রীতি ও দুর্নীতিবন্ধসহ ৩ দফা দাবি নিয়ে দীর্ঘ মানব বন্ধন কর্মসূচিতে অংশ নিয়েছে আনোয়ারা ডায়াবেটিক সমিতি, সিইউএফএল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, কাফকো নিরাপত্তা কল্যাণ সমিতি, জুঁই ফাউন্ডেশন চট্টগ্রাম, তৈলারদ্বীপ নোয়াপাড়া একতা সংঘ, আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি সংসদ, বৈরাগ সমাজ কল্যাণ পরিষদ, প্রিয় রায়পুর, উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ ১৯টি রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

দুপুর ১২টায় মানব বন্ধন পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন জনতার মঞ্চ নামক সংগঠনটির উদ্যোক্তা এম কামাল উদ্দিন। কর্মসূচির সমন্বয়ক এইচ এম হুমায়ুন কবিরের সঞ্চালনায় সমাবেশে আনোয়ারা উপজেলা যুবলীগের সভাপতি শওকত ওসমান,আনোয়ারা ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাপোস্টবিডি সম্পাদক  এম. আলী হোসেন. উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেব কলীগের সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক জাফর ইকবাল তালুকদার, মহিলা আওয়ামীলীগ নেত্রী সাজিয়া সুলতানা, , উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক এরশাদ আলী সোহেল, আনোয়ারা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এম. নজরুল ইসলাম, সমন্বয়কারীদের মধ্যে সরোয়ার কামাল,ওসমান গণি মনসুর,কাজী আবদুল্লাহ জনি, ওমর ফারুক, , রেজাউল করিম, নঈম উদ্দিন, ওবাইদুল হক মুন্না, তারেকুর রহমান, সালাহউদ্দিন, মাসুদ রানা ও জিকু তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, কেইপিজেডে স্থানীয় শিক্ষিত এবং দক্ষ শ্রমিকরা বৈষম্যের শিকার হচ্ছেন। যোগ্যতা ও দক্ষতা থাকা সত্তেও অজ্ঞাত কারণে স্থানীয়রা চাকরির কোন সুযোগ পাচ্ছেনা। এ বৈষম্য থেকে বাঁচতে আমরা মাঠে নেমেছি। এ কেইপিজেড বাস্তবায়নের জন্য আমরা বাপ-দাদার ভিটা হারিয়েছি, বিনিময়ে আমরা কি পেয়েছি?

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply