৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১২:২১/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১২:২১ পূর্বাহ্ণ

মাটি ও মানুষের নেতা ছিলেন মহিউদ্দিন চৌধুরী- ওবায়দুল কাদের

     

যখন অন্ধকার আর দুর্দিন তখন ছিল মহিউদ্দিন

মন্ত্রী হতে চাননি মহিউদ্দিন চৌধুরী।নেত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হবার জন্য মহিউদ্দিন চৌধুরীকে বলেছিলেন। তিনি তাও চাননি।জাতীয় নেতা হবার ইচ্ছাও দেখাননি কখনো।পাহাড়,নদী ও বঙ্গোপসাগর বেষ্ঠিত চট্টগ্রামবাসীর প্রিয় ও আপনজন হতে চেয়েছিলেন তিনি।

আজ বিকেলে চট্টগ্রামের লালদীঘির ময়দানে প্রয়াত নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বিশাল  স্মরণ সভায় প্রধান অতিথির আলোচনায় সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন ।

ওবায়দুল কাদের বলেছেন, মহিউদ্দিন চৌধুরীর শূন্যতা সত্যিই অপূরনীয়। তিনি বলেন, চট্টগ্রামে দরকার মহিউদ্দিনের সরকার। আর মহিউদ্দিনের সরকারকে ক্ষমতায় রাখতে চাইলে সকলকে নিজ নিজ উদ্দ্যোগে ঐক্যবদ্ধ হতে হবে। কোন ঘুষ খোর নেতার পিছু ধরে নয়, শেখ হাসিনার পথ ধরে দলকে আগামী নির্বাচনে বিজয়ী করতে হবে। আর এ জন্য তরুনদের কাজ করতে হবে বলে জানান তিনি। তিনি বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে সভানেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের নেতাকর্মীদের কাছে ঐক্য চেয়েছেন বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,  মহিউদ্দিনের আত্মাও চট্টগ্রামের নেতাকর্মীদের কাছে একই আহ্বান জানাচ্ছেন।

শোকসভার ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর নির্দেশের কথা উল্লেখ করে বলেন, আমি নেতাকর্মীদের কাছে একটি কথা বলব।  আজ সকালে নেত্রীকে যখন বলেছি আমরা  চট্টগ্রামে মহিউদ্দিন ভাইয়ের স্মরণসভায় এসেছি, তখন নেত্রী আমাকে বলেছেন, চট্টগ্রামে গিয়ে শুধু একটা কথা বলবে। মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে আমি ‘চট্টগ্রামের নেতাকর্মীদের মধ্যে ঐক্য চাই।

মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিউদ্দিনের ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বক্তব্য রাখেন। সংসদ সদস্যদের মধ্যে সাবেক মন্ত্রী ডা.আফছারুল আমিন, এবিএম ফজলে করিম চৌধুরী, দিদারুল আলম ও ওয়াসিকা আয়শা খান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলার সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, নগর কমিটির সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী ও খোরশেদ আলম সুজন বক্তব্য রাখেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply