তিতলি আঘাত হেনেছে , সমুদ্র বন্দরে ৪ নম্বর হুঁশিয়ারি

  প্রিন্ট
(Last Updated On: অক্টোবর ১১, ২০১৮)

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘তিতলি’ আরও সামান্য উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে হ্যারিকেনের তীব্রতা নিয়ে গোপালপুরের কাছ দিয়ে ভারতের ওড়িষ্যা-অন্ধ্র উপকূল অতিক্রম করতে শুরু করেছে। এটি আরও উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে পরবর্তী ২-৩ ঘণ্টার মধ্যে উপকূল অতিক্রম করবে।

এ অবস্থায় ভারতের সম্পন্ন প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১২০ কিলোমিটার, যা দমকা বা ঝড়ো হাওয়ার আকারে ১৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে পূর্বে দেখানো ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত এখনো দেখিয়ে যেতে বলা হয়েছে।

jagonews

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থিত হ্যারিকেনের তীব্রতা সম্পন্ন প্রবল ঘূর্ণিঝড় ‘তিতলি’ বেশ কিছুটা উত্তরে সরে এসে ভারতের ওড়িষ্যা তৎসংলগ্ন উত্তর গোপালপুর ও এর কাছাকাছি এলাকা অতিক্রম করছে। ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকায় প্রবল ঝড় অব্যাহত আছে। যা বর্তমানে মংলা সমুদ্রবন্দর ধেকে ৫৭৭ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি হ্রাস পাবে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password