৪ শর্তে বিএনপি নির্বাচনে যেতে পারে : এমাজ উদ্দিন

  প্রিন্ট
(Last Updated On: জুলাই ২২, ২০১৮)
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারকে চারটি শর্ত দিয়েছেন অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ। তিনি বলেছেন, চারটি শর্ত পূরণ হলে আগামী নির্বাচনে যেতে পারে বিএনপি।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা ও দণ্ডাদেশ প্রত্যাহার’র দাবিতে মুন্সীগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই চার শর্ত দেন।
শর্তগুলো হলো – প্রথমত, বর্তমানে বিএনপির চেয়ারপারসনসহ সারা দেশের বিভিন্ন দলের ২০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে ৭৮ হাজার  মামলা রয়েছে। এগুলো প্রত্যাহার করতে হবে। দ্বিতীয়ত, নির্বাচনের তফসিলের আগে চলমান জাতীয় সংসদ ভেঙে দিতে হবে। তৃতীয়ত, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি মিলে নির্বাচনকালীন সরকার গঠন করবে। এতে বৃহত্তম বিরোধী দল হিসেবে বিএনপিকে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ ৩-৫টি মন্ত্রণালয়ের দায়িত্ব দিতে হবে। যাতে তারা সঠিকভাবে নির্বাচনের জন্য কাজ করতে পারে। চতুর্থত, ভোটাররা যাতে স্বাধীনভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং প্রার্থীরা যাতে সকল ভোটারের কাছে নির্বিঘ্নে ভোট চাইতে পারে সেই পরিবেশ তৈরি করতে হবে।
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়াকে নিয়েই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মুক্তির জন্য আইনি সহায়তার পাশাপাশি শুক্রবার সমাবেশ করে যে শক্তি দেখিয়েছে বিএনপি নিয়ম তান্ত্রিকভাবে সেই আন্দোলন করে রাজপথে থেকেও সেই শক্তি দেখাতে হবে। সংগঠনের সভাপতি এসএম জাহাঙ্গীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রমুখ।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password