‘মিরপুরে বস্তিবাসীদের জন্য নির্মাণ করা হচ্ছে ৫৩৩টি ফ্ল্যাট’

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: জুন ২৪, ২০১৮)

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, গৃহহীনদের জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে রাজধানীর মিরপুরে ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ৫৩৩টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

তিনি শনিবার সংসদ অধিবেশনে সরকারি দলের আলী আজমের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

এ সময় আরো মন্ত্রী বলেন, সবার জন্য আবাসন/কেউ গৃহহীন থাকবে না এ ঘোষণা বাস্তবায়নে প্রধানমন্ত্রী গত বছর ২৬ অক্টোবরে এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

তিনি বলেন, এছাড়া সরকারি অর্থায়নে ঢাকার মিরপুরে আলাদা দুটি প্রকল্পে বস্তিবাসী ও স্বল্প আয়ের মানুষের জন্য ভাড়া ভিত্তিক আরও ১০ হাজার ৫৩০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে।

মন্ত্রী বলেন, পর্যায়ক্রমে সব জেলার গৃহহীন ও গরিব মানুষের মাঝে স্বল্প খরচে ফ্ল্যাট ও প্লট বরাদ্দের ব্যবস্থা গ্রহণ করা হবে।এছাড়া জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ গৃহহীন মানুষের জন্য বাসস্থান বা ফ্ল্যাট তৈরির পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ছিন্নমূল মানুষের আবাসন সংকট দূর করতে দেশের চিহ্নিত তিনটি পৌরসভা/সিটি করপোরেশন (কুমিল্লা, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ) এলাকায় বাসস্থান উন্নয়ন প্রকল্পটি সম্প্রতি অনুমোদন করেছে।মোশাররফ হোসেন বলেন, বিশ্ব ব্যাংকের সাহায্যপুষ্ট প্রকল্পটিতে পাঁচ হাজার ৭০০ ইউনিট বাসস্থান নির্মাণের সংস্থান রাখা হয়েছে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password