২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:০১/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৭:০১ পূর্বাহ্ণ

মাহবুবুর রহমান সিএমপির নতুন কমিশনার

     

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) নতুন কমিশনার হিসেবে ডিআইজি পদমর্যাদার মো. মাহবুবুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমান কমিশনার মো: ইকবাল বাহারের স্থলাভিষিক্ত হবেন। গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত এক আদেশে তাকে এ নিয়োগ দেওয়া হয়। মাহবুবুর রহমান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন মাহবুবুর রহমান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রি নেন তিনি। ১৯৯৫ সালে তিনি ১৫তম বিসিএসে সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন। অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন। এছাড়া এএসপি (সদর দফতর) হিসেবে নরসিংদী জেলা পুলিশে, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেলে ও এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোনা জেলায় দায়িত্ব পালন করেন। সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী)হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবে কর্মরত ছিলেন। তিনি সিও হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএনে দায়িত্ব পালন করেন। উপ–পুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে এবং পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন।

তিনি ২০০২–০৩ সালে কসোভো ও ২০০৫–০৬ সালে আইভরি কোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে তিনি প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম–সেবা) পদক লাভ করেন।

এর আগে গত ২৬ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় দাশ সিএমপি কমিশনার ইকবাল বাহারকে বদলির আদেশ জারি করেন। ইকবাল বাহারকে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজি (টেলিকম) হিসেবে চলতি দায়িত্বে বদলি করা হয়।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply