পদক্ষেপের আয়োজনে কিশোর কিশোরী সম্মেলন সম্পন্ন

  প্রিন্ট
(Last Updated On: মে ৮, ২০১৮)

বাংলাদেশ কিশোর কিশোরী সম্মেলন উপলক্ষে সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুনামগঞ্জে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘মেধা ও মননে সুন্দর আগামী’ স্লোগানকে সামনে দুই উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের মধ্যে নৈতিকতা ও মূল্যবোধ, সৃজনশীল মেধা, বুদ্ধিমত্তা যাচাই ও নেতৃত্বের গুণাবলী বিষয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলার সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাছাই পরীক্ষা শেষে প্রত্যেক প্রতিযোগীকে একটি করে মগ প্রধান করা হয়।
বাছাই পরীক্ষায় সুনামগঞ্জ সদর উপজেলায় সরকারী এসসি বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী মিথিলা ফারজানা ১ম, সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র রাজর্ষি দাস রচি ২য় এবং রন্তিদেব রায় ৩য় স্থান অধিকিার করে। অন্যদিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী শ্রাবন্তী মজুমদার বর্ষা ১ম, আকলিমা বেগম ২য় এবং হাবিবুর রহমান ৩য় স্থান অধিকার করে।
প্রতিযোগিতা পরিচালনা করেন, সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুল হক মোল্লা, আলহাজ্ব মতিউর রহমান কলেজের অধ্যক্ষ মশিউর রহমান, জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচিন্দ্র চন্দ্র সরকার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।
এসময় পিকেএসএফ এর সহযোগী সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র এর সহকারী ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম, মোঃ মাহবুবুর রহমান, সুনামগঞ্জ এরিয়া ম্যানাজার মো. মজিবুল হক আকন্দ, এমআইএস অফিসার মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রতি উপজেলা থেকে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ১০ করে জন মেধাবী প্রতিযোগী বাছাই করা হবে। উপজেলা পর্যায়ে উত্তীর্ণ প্রতিযোগিদের মধ্যে থেকে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় বিজয়ী ১০ জন কিশোর কিশোরী এই সম্মেলনে অংশগ্রহন করবেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password