২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৫২/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১:৫২ অপরাহ্ণ

সার্টিফিকেট নির্ভর শিক্ষা দ্বারা আলোকিত মানুষ হওয়া যায় না- সিটি মেয়র

     

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরবাসীর সন্তানদের শিক্ষার সুযোগ দেয়ার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভর্তুকি দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। তিনি বলেন, সার্টিফিকেট নির্ভর শিক্ষা দ্বারা আলোকিত মানুষ হওয়া যায় না। নীতি-নৈতিকতায় মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানুষ হতে হয়।

সরকার ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষার আলোতে আলোকিত করার বিনিময়ে শিক্ষার্থীদের কাছে দেশপ্রেম প্রত্যাশা করে। মেয়র বলেন, শিক্ষার্থীদের স্বার্থে পরিবেশবান্ধব শিক্ষাঙ্গন গড়ার লক্ষে কোটি কোটি টাকা খরচ করে ভবন নির্মাণ এবং আসবাবপত্র ক্রয় করে দিচ্ছে। বিনিময়ে চসিক শিক্ষার্থীদের কাছ থেকে ভাল ফলাফল আশা করেন। ১ এপ্রিল ২০১৭ খ্রি. শনিবার বিকেলে নগরীর রহমতগঞ্জস্থ জামালখান কুসুম কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী ভবন উদ্বোধন, কৃতি ও মেধাবী শিক্ষার্থী এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এ সব কথা বলেন মেয়র।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২১নং ওয়ার্ড কাউন্সিলর ও বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি শৈবাল দাশ সুমন। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি ,আইন কলেজ ছাত্র সংসদের ভিপি রায়হানুল হক প্রমুখ। মঞ্চে তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ ও নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম সহ অত্র শিক্ষা প্রতিষ্ঠানে সাবেক প্রধান শিক্ষকবৃন্দ এবং স্কুল পরিচালনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সংগীত পরিবেশন করা হয়। মেয়র ফলক উন্মোচন করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অস্থায়ী ভবন উদ্বোধন করেন। পরে তিনি কৃতি ও মেধাবী এবং বার্ষিকী ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply