এমপি ওয়াসিকার গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: মার্চ ১৭, ২০১৮)

জাতীয় শিশু দিবস ২০১৮ ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম ও কক্সবাজারের দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ওয়াসিকা আয়শা খান’র উদ্যোগে বিভিন্ন বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে রচিত গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করা হয়েছে।
জাতীয় শিশু দিবস ২০১৮ ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে শনিবার চট্টগ্রামের বিভিন্ন বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতার পুরস্কার হিসেবে শিশুদের মাঝে ওয়াসিকা আয়শা খান সকালে চট্টগ্রাম শহরের মিউনিসিপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, এনায়েতবাজার এবাদুল্লাহ পন্ডিত সরকারি প্রাথমিক বিদ্যালয়, ন্যাশনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, লালখানবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, আনোয়ারার ৪১নং তৈলারদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত থেকে শিশুদের উপযোগী গ্রাফিক নভেল ‘মুজিব’ এর চারখণ্ড বই বিতরণ বিতরণ করেন। লোহাগাড়ার রশিদেরঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কূলপাগলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এমপি ওয়াসিকার পক্ষে এসব বই বিতরণ করেন আধুনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল কবির।
এ সময় ওয়াসিকা আয়শা খান বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ গভীর ও নিঃস্বার্থ দেশপ্রেমের শ্রেষ্ঠ উদাহরণ। নতুন প্রজন্মের কাছে এই আদর্শ পৌঁছে দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। জাতির পিতা রচিত অসমাপ্ত আত্মজীবনী শিশুদের উপযোগী করে চমৎকারভাবে উপস্থাপিত হয়েছে ’মুজিব’ গ্রাফিক নভেলে। ২০১৫ সালে গ্রাফিক নভেলের ১ম খণ্ড প্রকাশিত হওয়ার পর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন বিদ্যালয়ে সহস্রাধিক কপি বিতরণ করা হয়েছে যাতে শিশুরা জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে পারে।
শিশুদের বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের মাধ্যমে বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ ২০১৫ সাল থেকে গ্রাফিক নভেল ‘মুজিব’ প্রকাশ করে আসছেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password